ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

পাটগ্রামে মাটিকাটা কর্মসূচিতে নানা অনিয়ম

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পাটগ্রাম (প্রতিনিধি) লালমনিরহাট : পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে মাটি কাটার ৪০ (চল্লিশ) দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ওয়ার্ড মেম্বার মোমিনুর রহমানের বিরুদ্ধে পূর্বের তালিকায় থাকা ৭ (সাত) জনের নাম বাদ দেয়া, টাকা নিয়ে নতুন নাম যুক্ত করা ইত্যাদি নানা অভিযোগ করেন ভুক্তভোগীরা। গত মঙ্গলবার দুপুরে সরজমিন গিয়ে এসব অভিযোগ পাওয়া যায়।
আলেপজান নামে এক নারী জানান, ‘নতুন মেম্বার বলে তোমা কাজ করতে পারবেন না, বয়স হইছে। তোমাক বিধবা, বয়স্ক ভাতার কার্ড করি দিমো। কিন্তু আমিত কাজ করতে পারব।’
অন্য আরেকজন বলেন, ‘মেম্বার বলে, আমি যদি একটা কলম মারি এই কলম আর কাহো উল্টিবার পারিবে না।’ বাকিরাও একই অভিযোগ করেন ওয়ার্ড সদস্য মোমিনুরের বিরুদ্ধে। তবে এসব অভিযোগ মেম্বার অস্বীকার করলেও ইউনিয়ন চেয়ারম্যান মুজিবুর রহমান সব অবগত। কিন্তু এ বিষয়ে চেয়ারম্যান মোমিনুরের অভিযোগকে খতিয়ে দেখার কথা বলেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উত্তম কুমার নন্দী জানান, সব নিয়ম অনুযায়ী করা হচ্ছে এবং নিয়মের বাইরে কেউ থাকলে তারা কাজ করলেও পরবর্তীতে এর দায়ভার নিতে আমরা পারব না।
উল্লেখ্য, এ সময় ৩৫ জনের কাজ করার কথা থাকলেও উপস্থিত ছিলেন না অনেকেই। এমনকি কর্মসূচির বেশ কয়েকদিন হয়ে গেলেও এখন পর্যন্ত হাজিরার প্রক্রিয়া মানা হচ্ছে না বলে জানা যায়। শুধু তাই নয়, একইভাবে ওই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডসহ অন্যান্য ইউনিয়নেও নিয়ম না মেনে বাদ দেয়ার অভিযোগের পাশাপাশি আগের ৪০ দিনের কর্মসূচির টাকা এখন পর্যন্ত অনেকেই না পেয়ে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন বলে তথ্য পাওয়া গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়