বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ : এশিয়ার সেরা দশে স্থান পাওয়ার লক্ষ্য বিমানের

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের অগ্রযাত্রার সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে মাত্র একটি উড়োজাহাজ নিয়ে যাত্রা শুরু করা সংস্থাটিতে যুক্ত হয়েছে আরো ২১টি উড়োজাহাজ। যেগুলো অভ্যন্তরীণ রুটসহ যাত্রী পরিবহন করছে আন্তর্জাতিক বিভিন্ন রুটে। অত্যাধুনিক উড়োজাহাজ যুক্ত হওয়ার পাশাপাশি সেবার মান বৃদ্ধি পাওয়ায় যাত্রীদের আস্থা অর্জন করেছে সংস্থাটি। করোনা মহামারির সময়ও বিভিন্ন সেবা দিয়ে প্রশংসা কুড়িয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ২০৩০ সালের মধ্যে এশিয়ার সেরা ১০টি এয়ারলাইন্সের অন্যতম হওয়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে বিমান। এশিয়ার অন্যতম সেরা হওয়ার প্রত্যয় নিয়ে আজ (মঙ্গলবার) প্রতিষ্ঠার ৫১ বছর পূর্ণ করলো সংস্থাটি।
বিমান জানায়, ১৯৭২ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ও সার্বিক সহযোগিতায় এয়ারলাইন্সটির পথচলা শুরু হয়। এই দীর্ঘ পথযাত্রায় অগণিত মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছে বিমান। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টা এবং বিমানের প্রতি অকৃত্রিম ভালোবাসার কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে আরো ২১টি উড়োজাহাজ । যেগুলো দিয়ে অভ্যন্তরীণ ৭টি রুট (চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, বরিশাল ও রাজশাহী) এবং ২০টি আন্তর্জাতিক রুটে (লন্ডন, ম্যানচেস্টার, টরন্টো, রিয়াদ, জেদ্দা, মদিনা, দাম্মাম, দুবাই, আবুধাবি, শারজাহ, কুয়েত, দোহা, মাস্কাট, কুয়ালালামপুর, ব্যাংকক, সিঙ্গাপুর, ক্যান্টন (গুয়াংজু), কলকাতা, দিল্লি, কাঠমান্ডু) যাত্রী পরিবহন করা হচ্ছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, যাত্রীদের সেবার মান উন্নয়নে সম্প্রতি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ কাউন্টারের আধুনিকায়ন করা হয়। গত বছর চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে ফ্লাইট পুনরায় চালু করা হয়েছে। অনলাইন টিকেটিং সেবা পুনরায় চালু ও বিমানের ওয়েবসাইট থেকে টিকেট কিনলে ১০ শতাংশ ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও চট্টগ্রাম থেকে বিমানের ডেডিকেটেড হজফ্লাইট উদ্বোধন, সিলেট থেকে জেদ্দা রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু, নিজস্ব ব্যবস্থাপনায় উড়োজাহাজের ‘সি-চেক’ এবং ল্যান্ডিং গিয়ার প্রতিস্থাপন, খাবারের মান উন্নয়নে বিমান পোল্ট্রি কমপ্লেক্স চালু করা, গ্রাউন্ড হ্যান্ডলিং সেবা চালুসহ বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে।
বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, খরচ কমিয়ে সেবার মান উন্নয়নে বেশ কিছু উদ্যোগ নিয়েছে

বিমান। আশা করি, ২০৩০ সালেই এশিয়ার অন্যতম সেরা এয়ারলাইন্স হবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। জানা গেছে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় পতাকা ও সংস্থার নিজস্ব পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত গাওয়া হবে আজ। এ সময় বিমানের সব স্তরের কর্মকর্তা-কর্মচারী বিশেষ মোনাজাত ও দোয়ায় অংশ নিবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়