বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

সৈয়দ আশরাফের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে তথ্যমন্ত্রী : কর্মীদের সান্ত¡না দিতেই বিএনপির হাঁকডাক

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে গতকাল মঙ্গলবার। দিবসটি উপলক্ষে ঢাকা ও তার পৈতৃক গ্রামের বাড়ি ও নির্বাচনী এলাকা কিশোরগঞ্জে নানা কর্মসূচি নেয়া হয়। সকাল ৯টায় শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ। দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ দলের পক্ষে বনানী কবরস্থানে মরহুমের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজী, মারুফা আক্তার পপি প্রমুখ।
ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি কোনো আন্দোলন গড়ে তুলতে পারেনি। দলটির নেতাকর্মীরাও তাদের সঙ্গে নেই। তার প্রমাণ ১০ ডিসেম্বর ১০ লাখ মানুষের কথা বলে ৫০ হাজার মানুষের জমায়েত করতে পেরেছেন তারা। ফলে দলটির নেতারা এখন মুখ দেখাতে পারছেন না। আসলে বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা নেই। বিএনপির হাঁকডাক খালি কলসি বাজার মতো।
সৈয়দ আশরাফের স্মৃতিচারণ করে তথ্যমন্ত্রী বলেন, সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যু ছিল অপ্রত্যাশিত। দলের সাধারণ সম্পাদক হিসেবে পরিশীলিত নেতা ছিলেন তিনি। তার লোভ-লালসা ছিল না। নতুন প্রজন্মের কাছে তার আদর্শ অনুসরণীয়।’
এদিকে সকাল সাড়ে ৯টায় সৈয়দ আশরাফুল ইসলামের সমাধিতে শ্রদ্ধা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম দলকে নেতৃত্ব দেয়া এবং নিজের এলাকার মানুষকে সেবা দেয়ার মাধ্যমে নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। অত্যন্ত বুদ্ধিদীপ্ত এই নেতা ছিলেন একজন মুক্তিযোদ্ধা। ১/১১ সময়কালীন দলের দুঃসময়ে তিনি দলকে নেতৃত্বে দিয়েছিলেন। পরিচ্ছন্ন রাজনীতির যে উদাহরণ তিনি তৈরি করেছিলেন, তা সবার জন্যই অনুকরণীয়।
এছাড়াও সৈয়দ আশরাফ স্মৃতি সংসদসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরাও সৈয়দ আশরাফুল ইসলামের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় সৈয়দ আশরাফুল ইসলামের পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে দেশবাসীর কাছে দোয়া চান তার বোন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।
প্রসঙ্গত, বাংলাদেশ সরকারের প্রথম উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের পুত্র বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম ১৯৫২ সালের পয়লা জানুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত আশরাফ ছাত্রলীগের বৃহত্তর ময়মনসিংহ শাখার সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় সহপ্রচার সম্পাদক ও পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। পরপর পাঁচবার কিশোরগঞ্জ থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন। বেসামরিক, বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী এবং পরে জনপ্রশাসন মন্ত্রী হিসাবে দায়িত্ব পালনকারী সৈয়দ আশরাফুল ইসলাম ২০১৯ সালের ৩ জানুয়ারি মৃত্যুবরণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়