বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

ডেঙ্গুতে মৃত্যুশূন্য টানা ৭ দিন

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৭ ডিসেম্বর সর্বশেষ মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। সেদিন ৩ জনের মৃত্যু হয়। এরপর থেকে মৃত্যুশূন্য রয়েছে টানা ৭ দিন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৪৮ জন।
গত সোমবার, রবিবার, শনিবার, শুক্রবার, বৃহস্পতিবার ও বুধবার ডেঙ্গুতে কারোর মৃত্যু হয়নি। এ দিনগুলোয় রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ৩৮, ৪১, ৪৭, ১৪, ৬৫ ও ৬৭ জন।
সর্বশেষ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ৪৮ জন রোগীর মধ্যে ১৭ জন ঢাকার এবং ৩১ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ২৩৭ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১৩৫ জন এবং ঢাকার বাইরে ১০২ জন।
২০২২ সালের ডেঙ্গু রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন। এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ২৮১ জন। চলতি জানুয়ারি মাসে ৩ তারিখ সকাল ৮টা পর্যন্ত রোগীর সংখ্যা ১২৭ জন। এ সময়ে কারোর মৃত্যু হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়