উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

মাঝ-আকাশে দুই কপ্টারের সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্টের সমুদ্র এলাকায় মাঝ-আকাশে উড়ন্ত অবস্থায় দুটি হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষে অন্তত চারজন নিহত হয়েছেন। এছাড়া এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরো কমপক্ষে ৯ জন। তাদের দুই শিশুসহ এক নারীকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে।
স্থানীয় সময় গতকাল সোমবার দুপুর ২টায় গোল্ড কোস্টের মেন বিচ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পর্যটকদের কাছে ওই এলাকায় সমুদ্রের ওপরে হেলিকপ্টারে চড়ে চক্কর দেয়া ব্যাপক জনপ্রিয়। দুর্ঘটনার কবলে পড়া হেলিকপ্টার দুটিও পর্যটকদের উপভোগ করার জন্যই ছিল।
কুইন্সল্যান্ড পুলিশ বলছে, একটি হেলিকপ্টার নেমে আসছিল। একই সময়ে উড্ডয়ন করছিল অন্য একটি হেলিকপ্টার। সেটি আকাশে উড়তেই দুটি হেলিকপ্টারের সংঘর্ষ হয়। এতে সঙ্গে সঙ্গেই একটি হেলিকপ্টার মাটিতে আছড়ে পড়ে।
পুলিশ বলছে, দুটি হেলিকপ্টারের সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া হেলিকপ্টার দুটির আরো অন্তত ৯ যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে দুই শিশু ও একজন নারীর অবস্থা আশঙ্কাজনক।
সমুদ্র সৈকতে বালুর মধ্যে দুর্ঘটনা ঘটায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, টুকরো টুকরো হয়ে ছড়িয়ে রয়েছে দুর্ঘটনার কবলে পড়া একটি হেলিকপ্টার। তবে দ্বিতীয় হেলিকপ্টারটি একেবারে অক্ষত অবস্থায় মাটিতে অবতরণ করে। দুর্ঘটনার পর সমুদ্রসৈকত পর্যটকদের জন্য বন্ধ রাখা হয়েছে।
এদিকে, এই ঘটনার তদন্ত শুরু করেছেন ব্রিসবেন ও ক্যানবেরার পরিবহন দপ্তরের কর্মকর্তারা। আগামী ছয় সপ্তাহের মধ্যে তাদের প্রাথমিক তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়