উকিল আবদুস সাত্তারকে বহিষ্কার করেছে বিএনপি

আগের সংবাদ

মন্দা মোকাবিলায় দুই চ্যালেঞ্জ : ডলারের দাম যৌক্তিক জায়গায় রাখা > মূল্যস্ফীতি কমিয়ে ৫ শতাংশের মধ্যে নামিয়ে আনা

পরের সংবাদ

নিজ দলের ওপর হামলা : মিরসরাইয়ে ইউনিয়ন আ.লীগ নেতাকে অব্যাহতি

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন টিটুকে দলের সাংগঠনিক সব কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গত রবিবার ভোর রাতে মুক্তিযুদ্ধের বিজয় মেলা শেষ করে বাড়ি যাওয়ার পথে যুবলীগ-ছাত্রলীগের কর্মীদের ওপর হামলার ঘটনায় মাঈন উদ্দিন টিটুকে অব্যাহতি দিয়ে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ।
প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মুক্তিযুদ্ধের বিজয় মেলার দায়িত্বে থাকা ছাত্রলীগ-যুবলীগের কর্মীদের ওপর হামলা করে মাঈন উদ্দিন টিটু গ্রুপের লোকজন। গত রবিবার ভোর ৪টায় এ ঘটনা ঘটে। মাঈন উদ্দিন টিটুর নেতৃত্বে হামলায় বন্দুকসহ দেশীয় অস্ত্র ব্যবহার করা হয়। এ সময় ১৫ জন নেতাকর্মী আহত হয়। আহদের মধ্যে সাতজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ওই ঘটনায় দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এবং বেআইনি কার্যকলাপের দ্বারা দলীয় সংগঠনবিরোধী কার্যক্রমের কারণে মাঈন উদ্দিন টিটু, তার পিতা আরব আলীকে ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সব ধরনের কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়। ঘটনার দিন রাতেই জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম চেয়াম্যান ও সভাপতি শ্যামল দেওয়াজনী স্বাক্ষরিত একটি দলীয় প্যাডে এই সিদ্ধান্ত নেয়া হয়। অব্যাহতির আদেশটি উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সৈয়দ মোহাম্মদ আলতাফ হোসেন গ্রহণ করেছেন।
এ বিষয়ে জানতে ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া মাঈন উদ্দিন টিটুর মোবাইলে কল দেয়া হলে তা বন্ধ পাওয়া যায়।
৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম জানান, গত রবিবার ভোর ৪টায় ছাত্রলীগ, যুবলীগসহ সরকারদলীয় নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করে মাঈন উদ্দিন টিটু ও তার অনুসারীরা। হামলার সময় সে সবার সম্মুখে থেকেই বন্দুক দিয়ে গুলি করেছে। নিজেদের লোকের ওপর হামলা করায় সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী তাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এদিকে ওই হামলার ঘটনায় গতকাল সোমবার বিকাল ৫টা পর্যন্ত থানায় কেউ মামলা করেনি এবং কেউ আটক হয়নি বলে নিশ্চিত করেছেন জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহিদ হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়