বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

ভিন্ন আঙ্গিকে দল তৈরির ঘোষণা আফ্রিদির

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচকের দায়িত্ব পাওয়ার পর নতুন আঙ্গিকে দল ঘোষণার দিলেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক অলরাউন্ডারের ইচ্ছা দলকে দুটি ভাগে ভাগ করবেন তিনি।
দায়িত্বে থাকাকালেই তিনি বদলে ফেলতে চান দেশের ক্রিকেটের চেহারা। একটি স্থানীয় সংবাধমাধ্যমকে তিনি বলেন, ‘আমি চাই আমার কার্যকালের মেয়াদ শেষ হওয়ার আগে পাকিস্তানের দুটো দল তৈরি করতে। বেঞ্চের শক্তি বৃদ্ধিই লক্ষ্য আমার। আমার মনে হয় অতীতে সবার মধ্যে যোগাযোগের ঘাটতি ছিল। ক্রিকেটারদের সবার সঙ্গে আলাদা আলাদা কথা বলে এই বিষয়টি বুঝতে পেরেছি আমি। আমি হারিস সোহেল ও ফাখার জামানের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছি, তাদের ফিটনেস টেস্ট নিয়েছি। আমি বিশ্বাস করি ক্রিকেটার ও নির্বাচক কমিটির মধ্যে সরাসরি যোগাযোগ থাকা উচিত।’
ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজের জন্য আফ্রিদিকে দায়িত্ব দেয়া হয়। সহকারী নির্বাচক হিসেবে আছেন দুই সাবেক ক্রিকেটার আব্দুল রাজ্জাক ও ইফতিখার আনজুম। বোর্ডের পক্ষ থেকে এই নির্বাচক কমিটির আহ্বায়ক হারুন রশিদ। দেড় যুগের বেশি সময় পর পাকিস্তানের মাটিতে খেলতে এসেছে নিউজিল্যান্ড। করাচিতে দুই দলের বক্সিং ডে টেস্ট ড্র হয়েছে। আজ করাচিতে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। সেই টেস্টের জন্য অনেক আগেই ঘোষণা করেছে কিউইরা। আর পাকিস্তান ক্রিকেট বোর্ড দল ঘোষণা করবে দ্বিতীয় টেস্টের মাঝামঝি অথবা টেস্ট সিরিজ শেষ হওয়ার পর।
এই দল ঘোষণা নিয়ে পিসিবির অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক শহীদ আফ্রিদি পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও কোচ সাকলাইন মুশতাকের সঙ্গে কোনো কথাই বলেননি। যেখানে যেকোনো দল ঘোষণার আগে নির্বাচক প্যানেল সাধারণত কোচ ও অধিনায়কের সঙ্গে আলোচনায় বসেন। কাকে রাখা উচিত, কাকে রাখা উচিত নয় এ ব্যাপারে তাদের মতো জানতে চায়। গতকাল এক সংবাদ সম্মেলনে বাবর বলেন, ‘টেস্ট সিরিজের মধ্যে এ নিয়ে ওয়ানডে আলোচনা করার সঠিক সময় এটা নয়। যখন ওয়ানডে শুরু হবে, তখনই জানতে পারবেন। আমরা চেষ্টা করছি, এসব যেন দলে প্রভাব না ফেলে। আমাদের কাজ খেলা ও ভালো পারফর্ম করা।
আপাতত আমাদের পূর্ণ মনোযোগ নিউজিল্যান্ড সিরিজে। বাইরে যা ঘটছে, সেসব নিয়ে ভাবলে পারফরমেন্স খারাপ হবে।’
পিসিবির বর্তমান সভাপতি নাজিম শেঠি। রমিজ রাজাকে ছাঁটাইয়ের পর তাকে দায়িত্ব দেয়া হয়। দায়িত্ব নিয়েই বোর্ডে আমূল পরিবর্তন আনতে শুরু করেছেন তিনি। মোহাম্মদ ওয়াসিমকে সরিয়ে প্রধান নির্বাচকের দায়িত্ব দিয়েছেন সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে। সাবেক এই অলরাউন্ডার দলের জন্য সব জায়গার উপযুক্ত এক বা একাধিক বিকল্প তৈরি রাখতে চান। যাতে প্রয়োজনে একই সঙ্গে পাকিস্তান দুই দলের বিপক্ষে মাঠে নামতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়