বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

বেগমগঞ্জে বসতঘরে চুরি : ১৪ লাখ টাকাসহ সালিশদার গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বেগমগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি : বেগমগঞ্জে বসতঘর থেকে চুরি হওয়ার ৭ দিন পর নগদ ১৩ লাখ ৮৫ হাজার টাকাসহ স্থানীয় এক সালিশদারকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তার মো. মিজানুর রহমান ওরফে মিজান (৪২) উপজেলার শরীফপুর ইউনিয়নের দক্ষিণ শরীফপুর গ্রামের সবুজ চেয়ারম্যান বাড়ির মৃত হাজী ইব্রাহীমের ছেলে।
গতকাল শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি। গত শুক্রবার রাতে উপজেলার শরীফপুর ইউনিয়নের দক্ষিণ শরীফপুর গ্রাম থেকে অভিযুক্ত আসামিকে গ্রেপ্তার করে বেগমগঞ্জ থানার পুলিশ।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৩ ডিসেম্বর রাতে খাবারের সঙ্গে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে বেগমগঞ্জ উপজেলার ১৫নং শরীফপুর ইউনিয়নের দক্ষিণ শরীফ গ্রামের মাহমুদ উল্যা মিয়ার বাড়ির ফজলুল হকের ঘরে চুরির ঘটনা ঘটে।
ওই সময় চোরচক্র স্টিলের আলমিরা খুলে ড্রয়ারে থাকা নগদ ২৬ লাখ টাকা ও স্বর্ণের কানের দুল ৯ জোড়া, নেকলেস ১টি, আংটি ৫টি, গলার চেইন ১টিসহ এনআইডি কার্ড, জমির দলিলপত্র, ব্যাংকের চেকবই এবং মূল্যবান কাগজপত্র চুরি করে নিয়ে যায়।
এ ঘটনায় গত ২৬ ডিসেম্বর ভুক্তভোগী মো. ফজলুল হক (৩০) বাদী হয়ে এজাহার দায়ের করেন। মামলার তদন্তে পুলিশ জানতে পারে গ্রেপ্তারকৃত আসামি মিজান বাদী পক্ষের প্রতিবেশী এবং বাদীর বাড়ির বিভিন্ন ছোটখাটো বিষয়ের সালিশ মীমাংসাকারী। সে বাদীর বাড়িতে সব সময় যাতায়াত করত এবং বাড়ির সব বিষয়ে সে জানত। বাদীপক্ষ বিভিন্ন সময় পর্যায়ক্রমে উল্লিখিত ২৬ লাখ টাকা তার ঘরে রাখে।
পরবর্তীতে সে ২৬ লাখ টাকা ও স্বর্ণালংকার চুরির বিষয়ে নিজে পরিকল্পনা করে।
মামলা তদন্তকালে আসামির সংশ্লিষ্টতার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণ পাওয়ার পর পুলিশ তাকে গ্রেপ্তার করে।
ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, একপর্যায়ে পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদে চুরি যাওয়া টাকা এবং স্বর্ণালংকার তার পার্শ্ববর্তী রাজু আহম্মদের ঘরে তোষকের নিচে রাখে বলে জানায়।
তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজু আহম্মদের বসতঘরে তল্লাশি করে আসামি মিজানের দেখানোর মতে বসতঘরে থাকা খাটের তোষকের নিচে একটি শপিং ব্যাগে রক্ষিত ১৩ লাখ ৮৫ হাজার টাকা এবং একটি প্লাস্টিকের কোটায় রক্ষিত মোট ১ ভরি ১ আনা ১ রতি স্বর্ণ উদ্ধার করা হয়। তার তথ্যের ভিত্তিতে বসতঘরের পশ্চিম পাশের পুকুর থেকে বাদী যে ট্রাঙ্কে স্বর্ণালংকার ও টাকা রেখেছিল সে ট্রাঙ্কটি উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করে বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, এ ঘটনায় পুলিশের তদন্ত অব্যাহত আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়