বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

জাপার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত : মান-অভিমান ভুলে ঐক্যের ডাক রওশন এরশাদের

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টিতে ঐক্যের ডাক দিলেন দলটির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। দলের পদপদবি নিয়ে যত দ্ব›দ্বই থাকুক, আগামী নির্বাচনে দলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জনে সব মান-অভিমান ভুলে দলকে একতাবদ্ধ রাখার প্রত্যয় ঘোষণা করলেন তিনি। গতকাল রবিবার জাতীয় পার্টির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর কাকরাইলে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি ….এসব কথা বলেন তিনি।
রওশন এরশাদ বলেন, আমাদের চলার পথে মান অভিমান থাকবে। কিন্তু দলের স্বার্থে সব ব্যক্তিগত স্বার্থ ভুলে যেতে হবে। মনে রাখতে হবে জাতীয় পার্টি একটা পরিবার, দলের প্রতিটি নেতাকর্মী সেই পরিবারের সদস্য। দলের যে কোনো সংকট, সমস্যা জ্যেষ্ঠ নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে সমাধান করা হবে।
জাতীয় পার্টি সংবিধান অনুযায়ী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে উল্লেখ করে তিনি বলেন, এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। সাংগঠনিকভাবে দলকে শক্তিশালী করতে হবে, তৃণমূলেও জাতীয় পার্টিকে শক্তিশালী করতে হবে। তৃণমূলের নেতাকর্মীদের মূল্যায়ন করলে মান-অভিমান কমে যাবে। আমরা যদি মিলেমিশে ঐক্যবদ্ধ সিদ্ধান্ত নিতে পারি, তাহলে জাতীয় পার্টি অনেক দূর এগিয়ে যাবে। দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের এখন কর্তব্য হলো- হুসেইন মুহম্মদ এরশাদের অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করা। জাতীয় পার্টি অগ্নিসন্ত্রাসে বিশ্বাস করে না। জাতীয় পার্টি উন্নয়ন ও গণতন্ত্রে বিশ্বাস করে।
সভা শুরুর আগে জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু দলের প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের নানা অবদানের কথা তুলে ধরার পাশাপাশি স্মরণ করেন জাপার রাজনৈতিক আন্দোলনে হতাহত নেতাকর্মীদের। দলের বহিষ্কৃত নেতা জিয়াউল হক মৃধার দিকে ইঙ্গিত করে জাপা মহাসচিব বলেন, যে মামলাবাজের কারণে জি এম কাদের আজকে উপস্থিত থেকেও কথা বলতে পারেননি, তার স্থান জাতীয় পার্টিতে কখনো হবে না।
এদিকে, রাজনৈতিক মামলায় আদালতের নির্দেশনায় দলীয় চেয়ারম্যান হিসেবে কার্যক্রম পরিচালনা করতে পারছেন না জাপা চেয়ারম্যান জি এম কাদের। সে কারণে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় উপস্থিত থাকলেও বক্তব্য দিতে পারেননি তিনি। সমাবেশে দলের চেয়ারম্যান জি এম কাদেরের পাশের আসনেই বসেন রওশন এরশাদ। দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সালমা ইসলাম, সৈয়দ আবু হোসেন বাবলা, অতিরিক্ত মহাসচিব ফখরুল ইমাম, সাহিদুর রহমান টেপা, রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ। প্রসিডিয়াম সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নাজমা আখতার, রওশন আরা মান্নান, হাজী সাইফুদ্দিন আহম্মেদ মিলন, জহিরুল ইসলাম রুবেল, শফিকুল ইসলাম সেন্টু, আসিফ শাহরিয়ার, মীর আব্দুস সবুর আসুদ প্রমুখ।
এর আগে বেলা ২টায় রাজধানীর মুক্তাঙ্গন থেকে দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। সহস্রাধিক নেতাকর্মী বাদ্যযন্ত্র, ব্যানার ফেস্টুন, বৃহৎ আকারের লাঙল ও ঘোড়ার গাড়ি নিয়ে শোভাযাত্রায় অংশ নেন।
এদিকে, জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাপার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশালের গৌরনদী উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে গতকাল সকালে উপজেলা সদরে কেককাটা, বণ্যাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভোরের কাগজের বরিশাল গৌরনদী প্রতিনিধির পাঠানো প্রতিবেদনে বলা হয়- জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম-সাংগঠনিক সম্পাদক ও উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক

এডভোকেট সেরনিয়াবাত সেকেন্দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো. মিজানুর রহমান মিজান, যুগ্ম-আহ্বায়ক মো. নিজানুল হক নান্নু, গোলাম আজিজ, বিশ্বনাথ মালী, নুরে-আলম সোহেল, কামরুল হাসান মুকুল, সদস্য চিম্ময় দাস, উপজেলা যুব সংহতির সাধারণ সম্পাদক ইলিয়াস হাওলাদার খোকন, ছাত্র সমাজের কেন্দ্রীয় কমিটির সদস্য মাইন মাসুদ প্রমুখ।
প্রসঙ্গত, ১৯৮৬ সালের ১ জানুয়ারি জাতীয় পার্টি প্রতিষ্ঠা করেন তৎকালীন সেনা শাসক হুসেইন মুহম্মদ এরশাদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়