বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন আর নেই

আগের সংবাদ

দেশজুড়ে জেঁকে বসেছে শীত : উত্তররাঞ্চলের কয়েক জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ > জনজীবন বিপর্যস্ত > বাড়ছে ঠাণ্ডাজনিত রোগবালাই

পরের সংবাদ

কলেজ ফাঁকি দিয়ে প্রেম! চলনবিলে প্রেমিক যুগলের বিয়ে

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : কলেজ ফাঁকি দিয়ে কোয়াশাচ্ছন্ন আবহাওয়া পারি দিয়ে দুর্গম এলাকা চলনবিলে অবস্থিত একটি কফি হাউজে এসে আপত্তিকর অবস্থায় ধরা পড়ার অভিযোগে স্থানীয়রা আটক করে প্রেমিক যুগলকে। পরে উভয়পক্ষের অভিভাবকদের উপস্থিতিতে কাবিন ধার্য করে কাজী ডেকে বিয়ে দেয়া হয় তাদের।
নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজীপুর ইউনিয়নের চলনবিল বিলশা এলাকার ‘স্বর্ণ দ্বীপ’ কফি হাউসে আনুমানিক দুপুর ১২টায় এ ঘটনা ঘটে। আটককৃত প্রেমিক যুগলের বাড়ি উপজেলার ঝাউপাড়া এলাকায়। দুই জনই কলেজ পড়ুয়া শিক্ষার্থী।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রেমিক যুগল জুয়েল আহম্মেদ (২০) উপজেলার ঝাউপাড়া গ্রামের মো. মহাতাব আলীর ছেলে ও নুপুর খাতুন (১৮) একই এলাকার রুহুল আমীনের মেয়ে। দুজনই স্থানীয় একটি কলেজের শিক্ষার্থী। দীর্ঘদিন যাবৎ দুই পরিবারের অজান্তেই দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক চলে আসছিল। রবিবার সকালে চলনবিলের স্বর্ণ দ্বীপ কফি হাউসে ঘুরতে আসেন প্রেমিক-প্রেমিকা। গল্পের এক পর্যায়ে আপত্তিকর অবস্থায় জড়িয়ে পড়ে দুজন। পরে স্থানীয়রা দেখতে পেলে তাদের একটি কক্ষে আটকে রাখে। এরপর উভয় পরিবারের সম্মতিতে দুজনের বিয়ে দেয়া হয়।
বিলশা এলাকার যুবক সৈয়কত ইসলাম সুমন জানান, চলনবিলে বর্ষায় নৌকা আর শুকনোয় শরিষা ফুলের জন্য দেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটকরা আসেন। বিলশায় কিছু কফি হাউস রয়েছে। তার মধ্যে স্বর্ণ দ্বীপ নামের একটি কফি হাউজে দীর্ঘদিন যাবৎ স্কুল-কলেজ পড়ুয়া ছেলে-মেয়েরা অসামাজিক কার্যকালাপ করে আসছিল। আমরা এলাকার প্রায় ৩০-৪০ জন যুবক অশ্লীল কার্যক্রম বন্ধ করার উদ্যোগ গ্রহণ করি। তারই ধারাবাহিকতায় রবিবার সকালে গোপনে স্বর্ণ দ্বীপ কফি হাউসের একটি কক্ষে গিয়ে দেখি দুই জন ছেলে মেয়ে অসামাজিক কার্যক্রমে লিপ্ত হয়েছে। তৎক্ষণিক তাদের আপত্তিকর অবস্থায় আটক করে উভয় পক্ষের পরিবারকে খবর দেয়া হয়। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে পরামর্শ করে দুই জন প্রাপ্ত বয়স্ক হওয়ায় দুই পরিবারের অভিভাবকদের উপস্থিতিতে কাজী ডেকে বিয়ে দেয়া হয়েছে। আমরা চাই চলনবিলের পরিবেশ সব সময় ভালো থাকুক।
স্থানীয় কাজী সুইট হোসেন জানান, এলাকাবাসী ডাকার পরে উভয় পক্ষের অভিভাবকদের উপস্থিতিতে প্রাপ্তবয়স্ক হওয়ায় ৫ লাখ টাকা কাবিনে বিয়ে পড়ানো হয়েছে। তাদের দাম্পত্য জীবনের জন্য দোয়া করবেন।
তবে স্বর্ণ দ্বীপ কফি হাউসের সত্তাধীকারি রমিজুল করিম জানান, এমন ধরনের ঘটনা ঘটার কথা না। দূর-দুরান্ত থেকে ছেলে-মেয়েরা আসে চা-কফি খেয়ে চলে যায়। তারপরও পরবর্তীতে সাবধানতা অবলম্বন করা হবে।
এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম দোলন জানান, ঘটনাটি শোনার পরপরই তাদের দুজনকে বিয়ে দেয়ার পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া পরবর্তীতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সে বিষয়ে সতর্ক থাকা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়