রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

স্কার্ফ দিয়েই অনেক রকম

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রতিটা মৌসুমেই স্টাইলিং স্টেটমেন্ট বদলে যায়। গরমকালে একরকম ভাবে আমরা বিভিন্ন পোশাক পরি, আবার শীতে ড্রেসিং একদম অন্যরকম। তবে কিছু ফ্যাশন অনুসঙ্গ একই রয়ে যায়। শুধু পোশাকের সঙ্গে সঙ্গে তাদের ব্যবহার সামান্য বদলে যায়। যেমন ধরুন স্কার্ফ। সামান্য একটা স্কার্ফ দিয়েই অনেক রকম ভাবে শীতকালে ফ্যাশনেবল হয়ে ওঠা যায়। এই কয়েকটা টিপস আপনার শীতকালের যাবতীয় অস্বস্তিকে সরিয়ে তার জায়গায় এনে দেবে নতুন স্টাইল স্টেটমেন্ট।

সাদিকুর রহমান

শীতকাল এলেই আমাদের মধ্যে অনেকের অস্বস্তির শুরু হয়। প্রথম কারণ হিসেবে সোয়েটার, টুপি পড়ার ঝক্কিকেই দায়ী করা যেতে পারে। এক গুচ্ছ গরম জামাকাপড়ের নীচে যে সুন্দর ড্রেস বা শাড়িটা আপনি পরেছেন সেটা দেখা যাচ্ছে না। সোয়েটার আর স্টোলের আড়ালে হারিয়ে গেছে আপনার ডিজাইনার ব্লাউজ। আর ঠিক তখনই বিরক্তি এসে যায় শীতকালের ওপর। মনে হয় এই ঋতুতে ফ্যাশন বা স্টাইল করা অসম্ভব।

আপনিও যদি এমনটাই ভাবেন তাহলে আপনার ফ্যাশন সেন্সকে সঠিক রাস্তা দেখানোর জন্যই এই প্রতিবেদন। এই কয়েকটা টিপস আপনার শীতকালের যাবতীয় অস্বস্তিকে সরিয়ে তার জায়গায় এনে দেবে নতুন স্টাইল স্টেটমেন্ট।
আর তাই আপনার জানা দরকার সামান্য একটা স্টোল বা স্কার্ফ দিয়েই অনেক রকম ভাবে শীতকালে ফ্যাশনেবল হয়ে ওঠা যায়।
ক্লাসিক লুপ- স্কার্ট আর টপের সাথে এই লুপ দিব্যি মানায়। প্রথমে একটি মাত্র প্যাঁচে কাঁধের কাছ থেকে স্টোল জড়িয়ে নিন। যদি কোনও অংশ আলগা থাকে তাহলে সেটা ঘুরিয়ে গলার কাছে আটকে দিন।

ওয়াটারফল লুপ- ঝর্ণার সঙ্গে এই স্টাইলের সেরকম কোনও সম্পর্ক নেই। আসলে এই স্টাইলে স্টোলের সামনের দিকটা একটু ঝুলে থাকে বোধহয় সেইজন্যই এই নামকরণ হয়েছে। দুবার প্যাঁচ দিয়ে ভাল করে ঘাড়ের কাছে স্টোল জড়িয়ে নিন। এবার একটা দিক একটু টেনে সামনের দিকে ঝুলিয়ে দিন। শুধু সামনের দিকটাতেই ঝুল বেশি থাকবে।

ওয়ান লুপ নট- আগে স্টোল গলায় ঝুলিয়ে নিন। একটা দিক কোমর পর্যন্ত থাকবে আর একটা দিকের দৈর্ঘ্য একটু কম হবে। যেদিকে দৈর্ঘ্য বেশি সেদিকটা গলায় পেঁচিয়ে নিন। এবার বাকি দিকটাও পেঁচিয়ে নিন। এটা খুব ক্যাজুুয়াল স্টাইল। তাই জিনস আর টিশার্ট-এর সঙ্গে এই লুক ভাল লাগবে।

ইনফিনিটি লুপ- গলার কাছে ভাল করে স্টোল জড়িয়ে নিন। কোনও জায়গা আলগা থাকলে সেটা অ্যাডজাস্ট করে নিন। এবার একটা অংশ নিয়ে ইংরেজি ৮-এর মতো সামনে পিছনে করে পেঁচিয়ে নিন। অর্থাৎ এক্ষেত্রে আপনাকে দুটা প্যাঁচ দিতে হবে।

বানি ইয়ার লুপ- নাম শুনেই বুঝতে পারছেন এই স্টাইল এমন হবে যেন দেখে মনে হয় খরগোশের কানের মতো। না কোনও জটিল কিছু নয়। খুবই সহজ। স্টোল গলায় জড়ান। বড় স্টোল হলে দুটো প্যাঁচ দিন। এবার আলগা দুটি প্রান্ত ওই প্যাঁচের ভিতর দিয়ে ঢুকিয়ে নীচে বের করে দিন।
তবে এই স্টাইল বেশি ভাল লাগে সিল্কের স্টোলে বা স্কার্ফ এবং অবশ্যই কম দৈর্ঘ্যের স্কার্ফ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়