রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

বীর বাহাদুর উশৈসিং : প্রধানমন্ত্রীর উন্নয়ন পরিকল্পনায় উপকৃত হচ্ছে সাধারণ মানুষ

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বান্দরবান প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রামবিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন কাজের পরিকল্পনা গ্রহণ করে তা যথাযথ সময়ের মধ্যে বাস্তবায়ন করছেন। এর ফলে দেশের সাধারণ মানুষ সার্বিকভাবে উপকৃত হচ্ছেন। পদ্মা সেতু আর মেট্রোরেল চালু করে তার সত্যতাও প্রমাণ করলেন।
গত শুক্রবার বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে দুদিনব্যাপী লোকজ মেলা, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নের প্রসঙ্গ উল্লেখ করে উশৈসিং বলেন, দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নতির ফলে রাতে ঢাকা থেকে বাসে রওয়ানা দিয়ে সকালে বান্দরবান পৌঁছে আবার রাতেই ঢাকায় ফিরে যেতে পারছেন পর্যটকরা। মন্ত্রী বলেন, আমাদের আরো আধুনিক হতে হবে। তবে সেটা নিজের ঐতিহ্য, সংস্কৃতিকে ভুলে নয়।
বান্দরবান পার্বত্য জেলার ১২টি জাতিগোষ্ঠীর কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য পর্যটকদের কাছে তুলে ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, থানচি উপজেলায় বড় পাথর তমা-তুঙ্গী, নাফাকুম এখন আর আতঙ্ক নয়, পর্যটকদের কাছে এখন আকর্ষণীয় পর্যটনকেন্দ্র হিসেবে পরিচিত। পর্যটনের অপার সম্ভাবনা আর উন্নয়নের ফলে প্রতিদিন অসংখ্য পর্যটকের আগমন ঘটছে এবং আগামীতে আরো পর্যটক বান্দরবান ভ্রমণে আসবে।
বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির সভাপতিত্বে এ অনুষ্ঠানে পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়া, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটিসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে দুদিনব্যাপী লোকজ মেলার শুভ উদ্বোধন করেন। পরে তিনি বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়