রাজধানীর বাজারদর : সবজিতে স্বস্তি মাছ-ডিমের দাম অপরিবর্তিত

আগের সংবাদ

বই সংকটে উৎসবে ছন্দপতন : শিক্ষার্থীদের হাতে দেয়া হয় একটি-দুটি অথবা গতবছরের বই > ফেব্রুয়ারির আগে সব শিক্ষার্থী বই পাবে না

পরের সংবাদ

ফুলছড়ি : ঘন কুয়াশা ও ঠাণ্ডা হাওয়ায় জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি : ফুলছড়ি উপজেলায় ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় গতকাল শনিবার সারাদিন তীব্র শীত অনুভূত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যা থেকে বৃষ্টির ফোঁটার মতো ঝরেছে শিশির। রাস্তায় বের হলে শরীর ভিজে যাচ্ছে।
গতকাল শনিবার দিনভর সূর্যের মুখ দেখা যায়নি। প্রচণ্ড শীতে বেশি ভোগান্তিতে পড়ে শিশু ও বয়স্করা। শীত থেকে রেহাই পেতে অনেকে খড়-কুটো জ্বালিয়ে উত্তাপ নেয়ার চেষ্টা করছেন। শীতের তীব্রতায় ঠাণ্ডাজনিত নানা অসুখ-বিসুখ দেখা দিচ্ছে শিশু ও বয়োজ্যেষ্ঠদের মধ্যে।
এদিকে তীব্র শীতে ভোগান্তিতে পড়েছেন ব্রহ্মপুত্র নদে বেষ্টিত চরাঞ্চলের মানুষ। বিশেষ করে ভোরে কাজের সন্ধানে যাদের বের হতে হচ্ছে, তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে সবচেয়ে বেশি।
উপজেলা ফজলুপুর ইউনিয়নের খাটিয়ামারী গ্রামের নৌকার মাঝি হাফিজুর রহমান বলেন, শীতের জন্য সকালে নদীতে নাও নিয়ে বের হওয়া যায় না। নদীর মধ্যে খুব ঠাণ্ডা বাতাস। কুয়াশার জন্য সামনে কিছু দেখা যায় না। পেটের দায়ে নাও নিয়ে বের হইছি।
ফুলছড়ি উপজেলায় শীতের প্রকোপ বেড়ে গেলেও নতুন করে শীতবস্ত্র বরাদ্দ হয়নি বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদুজ্জামান শামীম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়