ঢাবিতে পর্দা নামল নন-ফিকশন বইমেলার

আগের সংবাদ

কালো মানিকের জন্য শোকার্ত বিশ্ব

পরের সংবাদ

ঠাকুরগাঁওয়ে স্বরাষ্ট্রমন্ত্রী : বঙ্গবন্ধুকন্যা ফিরে পথ হারানো দেশটাকে আলোকিত করেছেন

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আমরা মাঝে পথ হারিয়ে ফেলেছিলাম, বঙ্গবন্ধু কন্যা এসে আবার আমাদের আলোকিত করেছেন। বঙ্গবন্ধুর হত্যার বিচার যেটা আমাদের হৃদয়ের দাবি ছিল, তিনি তা করে দেখিয়েছেন। সেজন্য তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। গতকাল বৃহস্পতিবার ঠাকুরগাঁও সদর উপজেলার পূর্ব আকচায় অবস্থিত লোকায়ন জীবনবৈচিত্র্য জাদুঘরে মুক্তিযুদ্ধ গ্যালারির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীকে আমরা স্যালুট জানাই, কারণ আপনি পেরেছেন যুদ্ধাপরাধীদের বিচার করতে এবং প্রাণের দাবি বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করতে। তাকে স্যালুট জানাই আমাদের ২০ হাজার করে টাকা দিচ্ছেন। আমাদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। যারা এ মুক্তিযুদ্ধ গ্যালারি বানিয়েছেন তাদের ধন্যবাদ জানাই। তাদের বলব আপনারা এই যে মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখছেন, যাতে করে পরবর্তী প্রজন্ম জানতে পারবে যে, যুদ্ধের মাধ্যমে কিভাবে দেশ স্বাধীন হয়েছে। এদেশ একটি ঘোষণার মাধ্যমে স্বাধীন হয়। সেই আন্দোলনের নেতা ছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই ডাকে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। ৩০ লাখ লোক রক্ত দিয়েছিলেন, আরো অনেক মানুষ নানাভাবে যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।
সারাদেশের কোনো জায়গায় বধ্যভূমি, কোনো জায়গায় মুক্তিযোদ্ধারা যুদ্ধে জয়লাভ করেছিলেন, ইতিহাস রচনা করেছিলেন কিংবা শাহাদাত বরণ করেছিলেন সবদিকের খবর আমি রাখি। পার্শ্ববর্তী দেশ ভারত আমাদের সহযোগিতা করেছিলেন। যারা আমাদের দেশের মানুষকে হত্যা করেছিল, রক্তে রঞ্জিত করেছিল তাদের গাড়িতে যখন দেশের পতাকা বহন করতে দেখতাম, আমরা সেটা সহ্য করতে পারতাম না। সেই যন্ত্রণা থেকেও আমরা রক্ষা পেয়েছি। কিন্তু আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যারা স্মার্ট বাংলাদেশ তৈরি করবেন তারা যেন এই স্মৃতি দেখে শিক্ষা গ্রহণ করেন, তারা যেন মাথা উঁচু করে চলতে পারেন। আমাদের দাদা, আমাদের বাবা বীর মুক্তিযোদ্ধা ছিলেন, যুদ্ধ করে আমরা দেশ স্বাধীন করেছি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি মোহা. আবদুল আলীম মাহমুদ পিপিএম, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, ইকো পাঠশালা এন্ড কলেজের অধ্যক্ষ সেলিমা আখতার, জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. সামসুজ্জামান, জেলা আ’লীগের সভাপতি মুহ. সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সভাপতি এড. অরুণাংশু দত্ত টিটো, প্রেস ক্লাব সভাপতি মনসুর আলী, জেলা আ’লীগের প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপনসহ বীর মুক্তিযোদ্ধা, ইএসডিওর বিভিন্ন কর্মকর্তা, জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তা, ও গণ্যমান্য ব্যক্তিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়