দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

রামগতি : খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাত

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রামগতি (ল²ীপুর) প্রতিনিধি : রামগতির চর আলগী ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মাইন উদ্দিন সুজনের বিরুদ্ধে সুফলভোগীর চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। মাইন উদ্দিন ওই ইউনিয়নের ২ ও ৩নং ওয়ার্ডের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার।
ভুক্তভোগীরা জানান, ডিলার মাইন উদ্দিন দীর্ঘদিন থেকে সুফলভোগীদের চাল না দিয়ে তা আত্মসাত করে আসছে। সম্প্রতি কয়েকজন সুফলভোগীর বাকবিতন্ডায় বেরিয়ে আসে তার গরিবের চাল আত্মসাতের কৌশল।
ভুক্তভোগীরা ন্যায় বিচারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেন।
অভিযোগে উল্লেখ করেন, চর আলগী ইউনিয়নের ৪৫১নং কার্ডধারী রাকিব উদ্দিন, ৫৩৯নং কার্ডধারী শামছুন্নাহার, ৭৬২নং কার্ডধারী মো. জহির দীর্ঘদিন খাদ্যবান্ধব কর্মসূচির সুফলভোগী। গত সেপ্টেম্বর’২২ মাসের চালের জন্য ডিলারের কাছে গেলে তাদের নাম অনলাইনে এমআইএস হয় নাই বলে জানান। এ সময় তাদের সঙ্গে অসদাচরণ করে চাল না দিয়ে ফেরৎ দেয় ডিলার মাইন উদ্দিন।
এদিকে সুফলভোগীরা উপজেলা খাদ্য অফিসে যাচাই বাছাই করে দেখে তাদের নাম তালিকায় রয়েছে। এতে প্রতীয়মান হয় ডিলার তাদের নামের চাল আত্মসাত করেছে। এমতাবস্থায় ভুক্তভোগীরা ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, খাদ্য কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। গরিবের চাল নিয়ে চালবাজিতে দায়ী প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহফুজুর রহমান জানান, অভিযোগ পেয়েছি তবে বিষয়টি তদন্তাধীন রয়েছে। হতদরিদ্র মানুষের সঙ্গে প্রতারণার প্রমাণ পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
ভুক্তভোগীরা খাদ্যবান্ধব কর্মসূচির গরিবের চাল আত্মসাতকারী ডিলার মাইন উদ্দিন সুজনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়