দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

মুকসুদপুর : সরকারি জমিতে বাড়ি নির্মাণের অভিযোগ

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি : মুকসুদপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের ডাংগাদুর্গাপুর গ্রামের ১৬ নং দাসেরহাট মৌজার ১নং খাস খতিয়ানে ৩৫৭নং দাগের ২ একর ৫১ শতাংশ জমি সরকার বাহাদুরের নামে রেকর্ড রয়েছে। গ্রামের সাধারণ মানুষ খেলার মাঠ হিসেবে দীর্ঘদিন ধরে এটি ব্যবহার করছেন। গ্রামবাসী ও জনগণের প্রয়োজনে হালট জমির ওপর দিয়ে কয়েক বছর আগে রাস্তা তৈরি করে সরকার। একই গ্রামের বাসিন্দা মৃত আদিল উদ্দিন গাজীর ছেলে কাওছার গাজী ও কাওছার গাজীর ছেলে ইলিয়াছ গাজী হালট জমির পাশে ৭/৮ বছর আগে জমি ত্রæয় করে বাড়ি করে। ক্রয়কৃত জমিতে পুকুর কেটে সরকারি জমিতে বাড়ি করে বসবাস করছেন। বাড়ির আশেপাশে হালটের সমস্ত জায়গা আস্তে আস্তে দখল করে নিয়েছে। এতে গ্রামের ছেলেমেয়েরা খেলাধুলা থেকে বঞ্চিত রয়েছে।
ইলিয়াছ গাজীর পিতা কাওছার গাজী প্রায় ৫/৬ বিঘা জমির মালিক থাকা সত্ত্বেও নিজের জায়গায় পুকুর কেটে সরকারি হালট জায়গা ভোগদখল করে রেখেছেন।
ব্যক্তি মালিকদের কাছ থেকে সরকারি জায়গা দখলমুক্ত করার জন্য গত ৩০ সেপ্টেমবর ডাংগাদূর্গাপুর গ্রামের মো. মশিউর রহমান গাজী, ইউপি সদস্য মোশারেফ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা গাজী সিরাজুল ইসলামের নেতৃত্বে গ্রামের বেশ কিছু মানুষ মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন।
অভিযুক্ত ইলিয়াছ গাজী জানান, রাস্তার পাশে বাড়ি বানিয়েছি। রাস্তার পাশ দিয়ে সরকারের খাস খতিয়ানে জমি রয়েছে। তার বাড়ীর মধ্যে সরকারের কিছু জমি থাকতে পারে বলে তিনি স্বীকার করেছেন।
এ ব্যাপারে পুরাতন মুকসুদপুর তহশিল অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা দেবরতন বিশ্বাস জানান, এলাকার লোকজন মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কাছে একটি অভিযোগ দায়ের করেছেন এবং দ্রুত ব্যবস্থা নিবেন বলে তিনি জানিয়েছেন। বিষয়টির ব্যাপারে স্থানীয়রা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য দৃষ্টি আকর্ষণ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়