রুশ নাগরিকত্ব পেলেন সেই স্নোডেন

আগের সংবাদ

দেশের অর্থনীতি নিয়ে গুজবে কান দেবেন না : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

মাঠে নামছেন নেইমার

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিলেন নেইমার। সেই ম্যাচে চোট পেয়ে অংশ নিতে পারেননি বাকি দুই ম্যাচে। শেষ ম্যাচে দলের সঙ্গে উপোভোগ করেছন খেলা। চোট কাটিয়ে নকআউটে দক্ষিণ কোরিয়ার বিপক্ষেই মাঠে নামবেন নেইমার। বিয়য়টি নিশ্চিত করেছেন ব্রাজিলের কোচ তিতে।
ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে থিয়েগো সিলভাকে জিজ্ঞেস করা হয়েছিল নেইমার খেলবে কিনা। মাইক্রোফোন নিয়ে তিতে জবাব দেন, ইয়েস। ওই মাচ খেলার জন্য দানিলোও ফিট রয়েছেন বলে জানান তিনি।
এর আগে চোটে পড়ার পর প্রথমবার অনুশীলনে ফিরেছিলেন নেইমার। সামাজিক যোগাযোগমাধ্যমে অনুশীলনের ছবি পোস্ট করে এই তারকা লিখেছিলেন, আমি এখন ভালো অনুভব করছি, আমি জানতাম যে এখন ফিরতে পারব। এছাড়া গত শনিবার ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গেøাবো নেইমারের অনুশীলনের একটি ভিডিও প্রকাশ করে। তাতে দেখা যায় বেশ সাবলীলভাবেই ছুটছেন এই তারকা।
এর আগে নেইমারকে দেখা যায় ইনডোরে অনুশীলন করতে। সঙ্গে ছিলেন চিকিৎসকরাও। ইনডোরে অনুশীলনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তিনি। সেই ভিডিওর ক্যাপশনে লিখেন, আমি ফিরছি। ভিডিওটিতে দেখা যায়, বল নিয়ে নেইমার দৌড়াচ্ছেন, হেড নিচ্ছেন, লাফ দিচ্ছেন। নিজের দুই পায়ের শক্তি দেখাচ্ছেন অনুশীলনের মাধ্যমে।
আজ রাত ১টায় বিশ্বকাপের শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। ব্রাজিল দলের একটি সূত্র গণমাধ্যমকে জানায়, পুরো ফিট নেইমারকে পাওয়ার জন্য দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শুরু থেকে নাও খেলানো হতে পারে। ওই ম্যাচে দলের প্রয়োজন হলে তিনি নামবেন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের কাছে ১-০ গোলে হেরে যায় ব্রাজিল। এই ম্যাচে চোটে আক্রান্ত হন ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস ও ডিফেন্ডার অ্যালেক্স তেলেস। এ নিয়ে ব্রাজিল শিবিরে চোটের সংখ্যা দাঁড়ালো পাঁচ জনে। এর আগে চোটে আক্রান্ত হন নেইমারসহ আরো দুই ডিফেন্ডার দানিলো ও সান্দ্রো। তাই কোরিয়ার বিপক্ষে নেইমার খেলা দলের জন্য গুরুত্বপূর্ণ। আগের দুটি বিশ্বকাপেও চোট আক্রান্ত হয়েছিলেন নেইমার। ২০১৪ বিশ্বকাপে কোমরে চোট পেয়ে কোয়ার্টারেই শেষ হয়ে গিয়েছিল তার যাত্রা। ২০১৮ বিশ্বকাপের আগেই চোটে ভুগছিলেন। ফলে বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারেননি।
কাতার বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেই ৯ বার ফাউলের শিকার হন তিনি। দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠেই আসেননি নেইমার। দলের জয় উদযাপন করতে পারেননি সতীর্থদের সঙ্গে। তবে ক্যামেরুনের বিপক্ষে মাঠে এসেছিলেন দলকে অনুপ্রেরণা দিতে। উপভোগ করেছেন সতীর্থদের খেলা। ক্যামেরুনের বিপক্ষে দল হেরে যাওয়ায় সতর্ক পুরো দল। কেননা হেরে গেলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে দলকে। নেইমারের সঙ্গে চোটের তালিকায় থাকা আরেক ফুটবলার লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রোকেও অনুশীলনে দেখা যায়। কিছুটা ভালো অবস্থা দানিলোর। তাই তাদের সঙ্গে মাঠে নামার অপেক্ষায় নেইমার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়