প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

রাঙ্গামাটি : স্কুলছাত্রী ধর্ষণে প্রধান শিক্ষকের যাবজ্জীবন

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাঙ্গামাটি : স্কুলছাত্রী ধর্ষণ মামলায় জেলার লংগদু উপজেলার করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেছে রাঙ্গামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। ট্রাইব্যুনালের বিচারক এইএম ইসমাইল হোসেন গতকাল দুপুরে এ রায় দেন।
আদালতে বিচারক বলেন, আসামি করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম বিদ্যালয়ের ছাত্রাবাসের ভেতরে তার ছাত্রী ভিকটিমকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করেছেন- তা রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে পেরেছে। নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং অতিরিক্ত ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।
বাদীপক্ষের আইনজীবী এডভোকেট রাজীব চাকমা আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, রাঙ্গামাটির জন্য একটি যুগান্তকারী রায়। এই রায়ে আমরা সন্তুষ্টি প্রকাশ করছি। আশা করছি এই রায়ের ফলে ভবিষ্যতে এই ধরনের অপরাধমূলক কার্যক্রম কমে আসবে এবং এই রায় কার্যকর হবে।
আসামিপক্ষের আইনজীবী বারের সভাপতি এভোকেট মোক্তার আহমেদ বলেন, আমরা উচ্চ আদালতে এই রায়ের বিরুদ্ধে আপিল করব। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি সাইফুল ইসলাম অভি বলেন, রায়ে আমরা খুবই সন্তুষ্ট।
উল্লেখ্য, ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর ভিকটিমকে আসামি জোরপূর্বক বিদ্যালয়ের কক্ষে ধর্ষণ করেন। ধর্ষণ শেষে আসামি এই ঘটনা কাউকে না জানানোর জন্য ভিকটিমকে হুমকি দিয়ে ছেড়ে দেন। তখন করোনা প্রাদুর্ভাবের কারণে স্কুল বন্ধ থাকায় ছাত্রাবাসে কোনো ছাত্র ছিল না। ভিকটিম ভয়ে এই ঘটনা কাউকে প্রকাশ করেননি। দুদিন পর ২৭ সেপ্টেম্বর তার শারীরিক অবস্থা খারাপ হলে তার মাকে বিষয়টি জানান। পরে তার মা বিষয়টি স্থানীয় কার্বারী বীর মোহন চাকমা, ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় কমিটির সভাপতি মঙ্গল কান্তি চাকমাকে জানান। বিষয়টি তারা দেখবেন বললেও ৯ দিন পেরিয়ে যায়। এর পর ৫ অক্টোবর লংগদু থানায় মামলা করেন ভিকটিমের মা। লংগদু থানার পুলিশ পরিদর্শক সুজন হালদার ও পুলিশ পরিদর্শক মো. জাকির হোসেন তদন্ত শেষে ২৮ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়