প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

ঢাকা মহানগর উত্তর আ.লীগ : মিরপুর, শাহ আলী ও দারুস সালাম থানার কমিটি ঝুলে আছে

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা মহানগর (উত্তর) এর অন্তর্গত মিরপুর, শাহ আলী ও দারুস সালাম থানা আওয়ামী লীগের সম্মেলন কয়েক মাস আগে সম্পন্ন হলেও কমিটি ঘোষণা করা হচ্ছে না। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে হতাশার বহিঃপ্রকাশ ঘটতে শুরু করেছে। নেতৃত্বে কারা আসছেন এনিয়ে কর্মী-সমর্থকদের মধ্যে চলছে বাহাস।
এ প্রসঙ্গে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি ভোরের কাগজকে বলেন, কমিটি গঠনের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। দ্রুত সময়ের মধ্যে কমিটি ঘোষণা করা হবে। শুধু সভাপতি-সাধারণ সম্পাদক নয়, পূর্ণাঙ্গ কমিটি করার কাজ চলছে। বিজয়ের মাসে সাংগঠনিক অনেক কর্মসূচি রয়েছে জানিয়ে তিনি বলেন, সামনে জাতীয় নির্বাচন, অনেক কিছু বিবেচনা করে নেতৃত্ব বাছাই করা হচ্ছে। সবার কাছে গ্রহণযোগ্য এবং বিতর্কের ঊর্ধ্বে এমন লোক দিয়ে কমিটি করা হবে। টাকা দিয়ে কেউ দলের পদ পাবে না, এমন সুযোগও নেই বলে জানান তিনি।
জানা গেছে, জুন-জুলাই মাসে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে পর্যায়ক্রমে মিরপুর, শাহ আলী ও দারুস সালাম থানা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উচ্ছ¡াস তৈরি হয়েছিল। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী একাধিক ব্যক্তি প্রচার-প্রচারণা চালিয়ে শোডাউন করেন। সম্মেলন শেষে সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দকে স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে আলোচনা করে কমিটি গঠন করতে কেন্দ্র থেকে নির্দেশ দেয়া হয়। কিন্তু মহানগরের দায়িত্বপ্রাপ্ত নেতাদের অনেকে পক্ষে-বিপক্ষে বিভক্ত হয়ে পড়ায় আগামীর নেতৃত্ব নিয়ে দলাদলি দেখা দিয়েছে।
স্থানীয়রা জানান, দারুস সালামে গিয়াস উদ্দিন, ফরিদুল হক হ্যাপী, আমজাদ হোসেন সাজু, শাহ আলীতে সংসদ সদস্য আঁগা খান মিন্টু, কাশেম মোল্যা, কাজী টিপু, মিরপুরে এসএম হানিফ, হায়দার আলী খান বহুলুল, আনোয়ার হোসেন লিটু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন। অভিযোগ উঠেছে, এসব পদ পেতে তদবির-লবিংয়ের পাশাপাশি মোটা অঙ্কের অর্থ লেনদেন হচ্ছে। বিতর্কিত অনেকে টাকার বিনিময়ে পদ বাগাতে তৎপর বলেও গুঞ্জন রয়েছে। বিশেষ করে মিরপুরের নেতৃত্ব নির্বাচন নিয়ে উঠা অভিযোগ কেন্দ্রীয় নেতাদের কাছে পৌঁছেছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়