প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর

আগের সংবাদ

১৭২ দেশে শ্রমবাজার : রেমিট্যান্স কমছে যে কারণে

পরের সংবাদ

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা : নিরাপত্তায় সাড়ে ৭ হাজার পুলিশ থাকছে চসিকের ১শ সিসি ক্যামেরা

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আগামী ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে চট্টগ্রাম নগরজুড়ে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। নগরজুড়ে মোতায়েন থাকবে সাড়ে ৭ হাজার পুলিশ সদস্য। এদিকে পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভাস্থলের নিরাপত্তায় ১০০ ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছে সিটি করপোরেশন।
অন্যদিকে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে নগর ও উপজেলায় চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। এরই মধ্যে গত ১৫ নভেম্বর থেকে পলোগ্রাউন্ড মাঠে মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা সমাবেশস্থল পরিদর্শন করছেন। একই সঙ্গে তারা মঞ্চ তৈরির কাজেরও তদারকি করছেন। জনসভাস্থলের চারপাশের ভবন ছাড়াও নগর ও বিভিন্ন উপজেলায় রাস্তা ও ভবনে ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে। দলের সভানেত্রীকে স্বাগত জানিয়ে এসব ব্যানার-ফেস্টুন টানানো হয়েছে। সমাবেশকে সামনে রেখে চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।
গতকাল মঙ্গলবার সকালে পলোগ্রাউন্ড মাঠ পরিদর্শন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণপদ রায়। এসময় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ সিএমপির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সিএমপি কমিশনার সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে আমরা যথেষ্ট সতর্ক

অবস্থানে রয়েছি। শুধু পলোগ্রাউন্ড মাঠ নয়, নিরাপত্তার খাতিরে পুরো নগরজুড়ে সাড়ে ৭ হাজার পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। এর মধ্যে পলোগ্রাউন্ড মাঠসহ পুরো চট্টগ্রাম মহানগরে আমাদের ৬ হাজার সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবে। নিরাপত্তার বিষয়টি আরো জোরদার করতে বাইরে আরো দেড় হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হবে। এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, আমরা সবদিকে নজর রেখেছি। খোঁজখবর রাখছি। তাই আমরা বলতে পারি নাশকতা হতে পারে এমন কোনো খবর বা শঙ্কা নেই। তিনি বলেন, এটা চট্টগ্রামের জন্য বড় উৎসব। নিরাপত্তার জন্য আমাদের আয়োজন ভালো। স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) পুরো আয়োজনটাই তদারক করছে। তাদের পরামর্শ মোতাবেক পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ থাকবে। পাশাপাশি সিসি ক্যামেরা, ড্রোন থাকবে। মোটকথা, পুরো শহরজুড়ে নিরাপত্তা থাকবে। সর্বোচ্চ নিরাপত্তা থাকবে। ওইদিন যারা মিছিলে আসবেন, গাড়ি কোথায় রাখবেন সেটা আমরা পরে বলে দেব।
এদিকে সোমবার অনুষ্ঠিত সিটি করপোরেশনের সাধারণ সভায় আওয়ামী লীগের জনসভাস্থলের নিরাপত্তায় ১০০ ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর চট্টগ্রামে আগমন ও সমাবেশ উপলক্ষে ইতোমধ্যে নগরীকে বর্ণিলভাবে সজ্জিত করা হয়েছে। জনসভায় আগতদের সুবিধার্থে পানীয়জল সরবরাহ, ভ্রাম্যমাণ টয়লেট স্থাপন এবং মেডিকেল টিমসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সভাস্থলের নিরাপত্তার জন্য ১০০ সিসি ক্যামেরা বসানো হচ্ছে।
উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম বলেন, জনসভার জন্য সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমাদের নেতাকর্মীরা দিন-রাত প্রচারণা চালাচ্ছেন। আশা করি সকাল ১১টার মধ্যে মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে উঠবে। মাঠের বাইরে সাত থেকে আটটি স্থানে এলইডি ডিসপ্লে ব্যবস্থা থাকবে, যাতে প্রধানমন্ত্রীর ভাষণ সবাই শুনতে পারবেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, জনসভা সফল করতে নগরজুড়ে প্রচারণা চলছে। সারাদিন ট্রাকে করে প্রচারণা ও লিফলেট বিতরণ করছেন নেতাকর্মীরা। আমাদের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে সভা হচ্ছে। প্রতিদিন আমাদের নির্দিষ্ট ২৪ স্থানে ও সিএনজি অটোরিকশা নিয়ে মাইকিং হচ্ছে। আমাদের ৪৪টি সাংগঠনিক ওয়ার্ডে আগামী ১, ২ ও ৩ ডিসেম্বর একযোগে মাইকিং ও প্রচারণা করা হবে।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আগামী ৪ ডিসেম্বর জনসভাকে জনসমুদ্রে পরিণত করার জন্য উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চলছে প্রচারণা। সাংগঠনিক সভা করে নেতাকর্মীদের চাঙা করা হচ্ছে। অনেকেই আগেরদিন রাতেই জনসভার উদ্দেশ্যে শহরে জমায়েত হবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়