মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে জয় খরা কাটাল ঘানা

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপে এইচ গ্রুপে গতকাল হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-২ গোলে হারিয়েছে ঘানা। যেটি এবারের বিশ্বকাপে তাদের প্রথম জয়। এছাড়া ১২ বছর পর বিশ্বকাপের প্রথম জয়ের স্বাদ পেয়েছে দলটি। ঘানার হয়ে গতকাল জোড়া গোল করেন মোহাম্মদ কুদুস। অন্য একটি গোল আসে মোহাম্মেদ সালিসুর পা থেকে। অন্যদিকে কোরিয়ার হয়ে জোড়া গোল করেন চো গুয়ে-সুং। এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে ঘানা দারুণ খেলে পর্তুগালের বিপক্ষে ৩-২ গোলে হার মানে। এ জয়ে নকআউট পর্বে খেলার আশা বাঁচিয়ে রেখেছে আফ্রিকার দেশটি।
এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচের সপ্তম মিনিটে ও অষ্টম মিনিটে দুটি কর্নার পায় দক্ষিণ কোরিয়া। সপ্তম মিনিটের কর্নার থেকে সুবিধা আদায় করতে না পারলেও অষ্টম মিনিটের কর্নার থেকে গোলের সুযোগ তৈরি হয়েছিল। এ সময় কর্নার থেকে সন হিউং-মিনের ক্রসে হেড নিয়েছিলেন কিম মিন-জে। কিন্তু তার নেয়া হেড বাম পাশ দিয়ে চলে যায়।
২৪ মিনিটের মাথায় এগিয়ে যায় ঘানা। এ সময় ফ্রি কিক পায় তারা। ফ্রি কিক থেকে উড়িয়ে মারা বল বক্সের মধ্যে পেয়ে যান মোহাম্মেদ সালিসু। তিনি খুব কাছ থেকে বাম পায়ের শটে বল জালে জড়ান। ভিএআর চেকেও টিকে যায় গোলটি (১-০)। ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ঘানা। এ সময় বামদিকে ফ্রি কিক পায় তারা। ফ্রি কিক থেকে জর্ডান আয়েউর উড়িয়ে মারা বল ডি বক্সের মধ্যে লাফিয়ে উঠে কোনোরকমে মাথা ছোঁয়ান মোহাম্মদ কুদুস। বল তার মাথা ছুঁয়ে জালে প্রবেশ করে (২-০)। সালিসু ও কুদুসের করা গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে ঘানা। বলের ৫৯ শতাংশ দখল ছিল ক্যামেরুনের কাছে। আর ৪১ শতাংশ ছিল ঘানার কাছে।
শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা কোরিয়া প্রথম ১৭ মিনিটে কর্নার পায় ৭টি। একবারও প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেনি তারা। বিরতির আগে গোলের জন্য ছয়টি শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে পারেনি কোরিয়া। এই সময়ে ঘানা তিনটি শট নিয়ে দুটিতে সফল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়