নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

১৩ দফা দাবিতে চবির হলে শিক্ষার্থীদের তালা

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চবি প্রতিনিধি : নিরাপদ পানি, বাথরুম সংস্কার, খাবারের মান বৃদ্ধি, খেলার সরঞ্জাম ও মশা নিধনসহ ১৩ দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এ এফ রহমান হলে তালা দিয়েছে আবাসিক শিক্ষার্থীরা। গতকাল রোববার বেলা ২টায় হলের প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ করে তারা। পরে বেলা সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হাসান মোহাম্মদ রোমানের আশ্বাসে তালা খুলে দেয় বিক্ষোভকারী শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা জানান, গত এক মাস ধরে আমাদের হলের কোনো প্রোভোস্ট নেই। যখনই হলের অফিসে কোনো সমস্যা নিয়ে যাই তারা প্রভোস্ট না থাকার দোহাই দিয়ে আমাদের ফিরিয়ে দেয়। হলের প্রতিটা ব্লকে একটি করে ফিল্টার বসাতে আমরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছি। কিন্তু কর্তৃপক্ষের কোনো ভ্রæক্ষেপ নেই। এদিকে হলের চেয়ার টেবিল খাটসহ অন্যান্য সরঞ্জাম নেই। হলের কর্মচারীরাও নিয়মিত হলে আসেন না। টয়লেট ও বাথরুম এতই নোংরা থাকে যে তা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। প্রশাসনের সঙ্গে বারবার যোগাযোগ করেও কোনো সমাধান না পেয়ে আমরা বিক্ষোভ করতে বাধ্য হয়েছি।
সহকারী প্রক্টর হাসান মোহাম্মদ রোমান বলেন, হলের সমস্যা নিয়ে তাদের কিছু দাবি-দাওয়া ছিল, সেগুলো আমি শুনেছি। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করব। আশা করি দ্রুততম সময়ে সমস্যার সমাধান করা হবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম মনিরুল হাসান বলেন, প্রভোস্ট না থাকলে তার অবর্তমানে একজন সিনিয়র শিক্ষকের দায়িত্ব পালন করার কথা। এছাড়া যে কোনো দিন উপাচার্য একজন প্রভোস্ট নিয়োগ দিয়ে দেবেন। এরপর আশাকরি আর কোনো সমস্যা থাকবে না।
উল্লেখ্য, এর আগে গত ৩১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে ও গত ১৪ নভেম্বর আলাওল হলে তালা মেরে বিক্ষোভ করেন আবাসিক শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়