নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

ডিএমপি কমিশনার : সরকারি ও জনগণের সম্পত্তি হেফাজতের দায়িত্ব পুলিশের

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সামনে বিভিন্ন রাজনৈতিক দলের সভা-সমাবেশ থাকায় কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। এ সময় দলগুলোর নিরাপত্তা দেয়াসহ সরকারি ও জনগণের সম্পত্তি হেফাজত করতে হবে পুলিশকেই। তাই আইনশৃঙ্খলা রক্ষায় মাঠ পর্যায়ে কাজ করতে শারীরিক সক্ষমতা বাড়ানোর জন্য প্যারেডের বিকল্প নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। গতকাল রবিবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত মাস্টার প্যারেড পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি। প্যারেড পরিদর্শন শেষে ডিএমপি প্রধান খন্দকার গোলাম ফারুক বলেন, সামনে আমাদের কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। বিভিন্ন রাজনৈতিক দল সভা-সমাবেশ করবে। এসব রাজনৈতিক দলের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আমাদের।
সরকারি সম্পত্তি ও জনগণের সম্পত্তি হেফাজত করতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের জন্য অনেক কিছু করছেন। পুলিশ না চাইতেই অনেক কিছু দিচ্ছেন, এর প্রতিদান হিসেবে ২ কোটি নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমাদের সবাইকে একটি টিম হয়ে সর্বোচ্চ দক্ষতা দিয়ে কাজ করতে হবে। আইনশৃঙ্খলা যাতে অবনতি না ঘটে সে দিকে সবাইকে সজাগ থাকতে হবে। ঢাকা শহরের অপরাধ দমন ও নিয়ন্ত্রণে নিরলসভাবে কাজ করতে হবে। নগরবাসীর আস্থা অর্জনে থাকতে হবে আরো বেশি সতর্ক।
এর আগে ডিএমপি কমিশনার অভিবাদন নেয়া ছাড়াও বিভিন্ন ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত কন্টিনজেন্ট ও পতাকাবাহীদের নয়নাভিরাম প্যারেড উপভোগ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়