নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে এলএমএস কার্যক্রম

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সমৃদ্ধ কনটেন্ট এবং সফটওয়্যারের সমন্বয়ে লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম (এলএমএস) চালুর কার্যক্রম গ্রহণ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এ লক্ষ্যে গত শনিবার রংপুরে মাহিগঞ্জ কলেজের মিলনায়তনে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ/শিক্ষা প্রতিষ্ঠানসমূহে এলএমএস বাস্তবায়নের নিমিত্তে ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে। ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রংপুর অঞ্চলের সরকারি, বেসরকারি এবং প্রফেশনাল কলেজের ৬২ জন অধ্যক্ষ কর্মশালায় অংশ নেন। বিজ্ঞপ্তি
প্রধান অতিথির বক্তব্যে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, ‘সমৃদ্ধ কনটেন্ট এবং সফটওয়্যারের সমন্বয়ে এলএমএস কার্যক্রম চালু করা হবে। এর ফলে শিক্ষার্থীরা আরো বেশি তথ্যপ্রযুক্তি ব্যবহারের মধ্য দিয়ে শিক্ষাগ্রহণ করতে পারবে। নিজেদের সমৃদ্ধ করতে পারবে।
এ সময় উপাচার্য ড. মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের রংপুর আঞ্চলিক কেন্দ্র পরিদর্শন করেন। আঞ্চলিক কেন্দ্রের কার্যক্রম গতিশীল করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন উপাচার্য। মাহিগঞ্জ কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুুক্তি দপ্তরের পরিচালক মো. মুমিনুল ইসলাম, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক সুমন চক্রবর্তীসহ রংপুর বিভাগের ৬২টি কলেজের অধ্যক্ষ কর্মশালায় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়