নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

চট্টগ্রামে কলেজ ছাত্র হত্যার দায়ে ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীতে এক কলেজ ছাত্রকে গুলি করে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। গতকাল রোববার সকালে চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁইয়া এ রায় দেন।
দণ্ডিতরা হলেন- মো. রফিক ও আজিম উদ্দিন আহমেদ রাজা। এ ছাড়া অনুপ মল্লিক নামে একজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। দণ্ডিতদের মধ্যে রফিক হাজতে ছিলেন। রায় ঘোষণার সময় তাকে আদালতে হাজির করা হয়। রায়ের পর আদালতের নির্দেশে তাকে কারাগারে ফেরত পাঠানো হয়। আজিম উদ্দিন পলাতক এবং অনুপ মল্লিক জামিনে আছেন।
আদালত সূত্র জানান, ১৯৯৮ সালের ১৬ নভেম্বর নগরীর কোতোয়ালি থানার চন্দনপুরায় দারুল উলুম মাদরাসার সামনে মাসুদ চৌধুরী নামে এক কলেজ ছাত্রকে তার বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয়। ওই বাড়ির নিরাপত্তা রক্ষী আব্দুল হালিম প্রত্যক্ষদর্শী হিসেবে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলেন। জবানবন্দিতে আব্দুল হালিমের দেয়া তথ্য অনুযায়ী, বিকেল সাড়ে ৫টার দিকে কয়েকজন যুবক এসে বাসায় মাসুদ চৌধুরী আছেন কিনা জানতে চায়। তিনি আছেন বলে জানালে তারা বাড়ির সামনে অবস্থান নেয়। হালিম তখন বাসার অদূরে লন্ড্রিতে কাপড় আনতে যান। কয়েক মিনিটের মধ্যে গুলির শব্দ শুনে তিনি দৌড়ে বাসার সামনে আসার সময় দেখতে পান, দুজন গুলি ছুঁড়তে ছুঁড়তে রাস্তা পার হয়ে চলে যাচ্ছে। বাসার সামনে মাসুদের প্রাণহীন রক্তাক্ত মরদেহ দেখেন তিনি।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ও অতিরিক্ত মহানগর পিপি নোমান চৌধুরী জানান, এ ঘটনায় নিহত মাসুদের চাচা হারুন চৌধুরী অজ্ঞাতনামা আততায়ীদের আসামি করে কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত পাওয়া তথ্যপ্রমাণের ভিত্তিতে তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দণ্ডবিধির ৩০২ ও ৩৪ ধারায় অভিযোগ গঠন করে আদালত বিচার শুরুর নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষে ১৩ জনের সাক্ষ্যগ্রহণের পর এ রায় দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়