ইকুয়েডর রুখে দিল ডাচদের

আগের সংবাদ

১০ দফা দাবিতে নৌশ্রমিক ধর্মঘট : সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

পরের সংবাদ

সরকারের প্রতি ইনু : দুর্নীতিবাজ ও বাজার সিন্ডিকেটকে শক্ত হাতে দমন করুন

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠী এবং বাজার সিন্ডিকেটকে শক্ত হাতে দমন করতে প্রধানমন্ত্রী তথা বর্তমান সরকারকে আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। গতকাল শনিবার ৯০-এর গণঅভ্যুত্থানের জাসদ নেতা শহীদ ডা. শামসুল আলম খান মিলন স্মরণে আয়োজিত আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।
হাসানুল হক ইনু বলেন, বৈশ্বিক সংকটের ঘূর্ণিঝড়ে গোটা পৃথিবীর মতো বাংলাদেশের অর্থনীতিতেও যে সংকট তৈরি করছে তা মোকাবিলা করার জন্য প্রধানমন্ত্রীকে দুর্নীতিবাজ-লুটেরা গোষ্ঠী এবং বাজার সিন্ডিকেটকে শক্ত হাতে দমন করতে হবে। তিনি বলেন, বিএনপির ক্ষমতা পুনর্দখলের আন্দোলন দেশকে সংবিধানের বাইরে ফেলে দিয়ে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করা এবং জঙ্গিবাদকে রাজনীতির মাঠে পুনঃপ্রতিষ্ঠা করার পথে এগুচ্ছে। অসাংবিধানিক সরকার আনার অপরাজনীতি রুখে দিয়ে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানই দেশের সাংবিধানিক গণতান্ত্রিক রাজনৈতিক ধারার প্রধান কর্তব্য।
ইনু বলেন, ১৪ দলকে সক্রিয় করা এবং রাজপথে ঐক্যবদ্ধ শক্তির সমাবেশ ঘটানোর জন্য ১৪ দলের শরিকদের মধ্য থেকে বড় দলের অহমিকা ও ছোট দলের হীনম্মন্যতা ঝেড়ে ফেলতে হবে। শহীদ ডা. শামসুল আলম খান মিলনের আত্মবলিদানের চেতনাকে ধারণ করে দেশে অসাংবিধানিক সরকার আনার অপরাজনীতি রুখে দেয়ার জন্য জাসদসহ ১৪ দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সহ-সভাপতি মীর হোসাইন আখতার প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়