ইকুয়েডর রুখে দিল ডাচদের

আগের সংবাদ

১০ দফা দাবিতে নৌশ্রমিক ধর্মঘট : সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

পরের সংবাদ

শিল্পমন্ত্রী : রমজান পর্যন্ত চিনি মজুত রয়েছে

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : আগামী রমজান মাস পর্যন্ত পর্যাপ্ত পরিমাণ চিনি মজুত রয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। গতকাল শনিবার সকালে রাজশাহীতে ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণে ব্যবসায়ী, রাজনৈতিক নেতা ও অংশীজনদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এমনটা জানান তিনি।
শিল্পমন্ত্রী বলেন, আমাদের পরিসংখ্যান বলছে দেশে পর্যাপ্ত চিনি মজুত আছে। আর কেবল এখনকার জন্যই নয়; আগামী রমজান মাস পর্যন্ত চিনির এ মজুদ পর্যাপ্ত। তবে কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করছেন। এ অবস্থায় বাজারে যেন আর চিনির সংকট না হয়, সেজন্য সরকার বাণিজ্য মন্ত্রণালয়কে আরো এক লাখ টন চিনি এনে রাখার জন্য বলেছে।
শিল্পমন্ত্রী জানান, শিল্প মন্ত্রণালয়ের অধীনে রাষ্ট্রায়ত্ত যেসব কলকারখানা আছে সেগুলো আরো বাস্তবমুখী করে পর্যায়ক্রমে চালু করা হবে। যেসব কলকারখানার যন্ত্রপাতি পুরনো হয়ে গেছে, সেখানে দেয়া হবে নতুন যন্ত্রপাতি। এসব কলকারখানা চালুর জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীদের আহ্বান জানানো হচ্ছে। পিপিপির মাধ্যমে এগুলো চালু করা হবে।
এদিন মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন- রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন, বিসিকের চেয়ারম্যান মুহা. মাহবুবর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়