ইকুয়েডর রুখে দিল ডাচদের

আগের সংবাদ

১০ দফা দাবিতে নৌশ্রমিক ধর্মঘট : সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

পরের সংবাদ

বিব্রত চারঘাট উপজেলা প্রশাসন : ইউনিয়ন ভূমি অফিসের ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : চারঘাট উপজেলার সরদহ ইউনিয়ন ভূমি অফিসে ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তারের ঘুষ নেয়ার কয়েকটি ভিডিওটি কয়েকদিন ধরে এখন মানুষের মোবাইলে ছড়িয়ে পড়েছে। এতে চরম বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েছে উপজেলা প্রশাসন ও ভূমি অফিসের লোকজন। উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা মানজুরা মুশাররফের দাবি অনিয়ম, ঘুষ বাণিজ্যের বিরুদ্ধে জিরো টলারেন্স। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
জানা যায়, একজন সেবাগ্রহীতা সরদহ ইউনিয়ন ভূমি অফিসে গেলে ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার ওই সেবাগ্রহীতার সঙ্গে ঘুষ বাণিজ্য নিয়ে দর কষাকষি করছেন। সেবাগ্রহীতা ভূমি কর্মকর্তার চাহিদা মোতাবেক দাবিকৃত ১০০০ থেকে মাত্র ১০০ টাকা কম দিয়ে ৯০০ টাকা দিতে চাইলে সেবাগ্রহীতার কাজে অনীহা প্রকাশ করেন।
পরে সেবাগ্রহীতা বাধ্য হয়ে ভূমি কর্মকর্তার দাবিকৃত ১০০০ টাকার পূরণ করলে কাজ শুরু করেন। অপর একটি ভিডিওতে একজন সেবাগ্রহীতার কাছ থেকে নির্ধারিত টাকার অধিক ৫শ টাকা মিষ্টি খাবার জন্য ঘুষ দাবি করেন ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার। এ টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার তাকে বিভিন্নভাবে চাপে ফেলেন এবং টাকা দিতে বাধ্য করেন।
এ সময় সেখানে থাকা প্রত্যক্ষদর্শী নাম প্রকাশে অনিচ্ছুক একজন দলিল লেখক এ প্রতিবেদককে জানান, মাত্র এক মাস আগে সরদহ ইউনিয়ন ভূমি কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন আব্দুস সাত্তার আলী।
তিনি এসেই ঘুষ বাণিজ্য ছাড়া কোনো কাজ করেন না। চাহিদা মোতাবেক টাকা না পেলে ফাইল নড়ে না সরদহ ইউনিয়ন ভূমি অফিস থেকে।
এসব অভিযোগ ও ভিডিও সম্পর্কে সরদহ ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুস সাত্তার অস্বীকার করে বলেন, আমি সরদহ ইউনিয়ন ভূমি অফিসে মাত্র এক মাস হলো যোগদান করেছি। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ তা আমাকে ফাঁসানোর জন্য করা হয়েছে। আমি কারো কাছ থেকে কোনো ধরনের ঘুষ নেইনি।
বিষয়টি সম্পর্কে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মানজুরা মুশাররফ হোসেন বলেন, এমন একটি ভিডিও আমার কাছে এসেছে। বিষয়টি খুবই বিব্রতরকর। এরপরও আমাদের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হয়।
বিষয়টি খতিয়ে দেখে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এখানে দুর্নীতি ও ঘুষের ব্যাপারে কোনো ধরনের আপস করা হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়