ইকুয়েডর রুখে দিল ডাচদের

আগের সংবাদ

১০ দফা দাবিতে নৌশ্রমিক ধর্মঘট : সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

পরের সংবাদ

কল লিংক ফিচার হোয়াটসঅ্যাপে

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অনেকটা জুম ও গুগল মিটসের আদলে নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। ‘কল লিংক’ নামের নতুন ফিচারটি দিয়ে ব্যবহারকারীরা অন্যদের ভয়েস ও ভিডিও কলে যুক্ত করতে আমন্ত্রণ জানাতে পারবেন। এ ছাড়া ওই লিংক শেয়ার করে অন্যদের হোয়াটসঅ্যাপ অডিও বা ভিডিও কলে যুক্ত করা যাবে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কলস ট্যাব থেকে কল লিংকস তৈরি করতে পারবেন। কল লিংকস অপশনটি একদম হোয়াটসঅ্যাপের ওপরের দিকে থাকবে।
হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন ব্যক্তিদের কাছেও এ লিংক শেয়ার করা যাবে। চলতি সপ্তাহেই অ্যান্ড্রয়েডে যুক্ত হয়েছে ফিচারটি।
যেভাবে চালু করবেন
ফিচারটি চালু করতে প্রথমে অ্যান্ড্রয়েড কিংবা আইওএস ডিভাইসে হোয়াটসঅ্যাপ খুলুন। এবার হোয়াটসঅ্যাপের কল ট্যাবে যেতে হবে। এরপর ওপরের দিকে থাকা ‘ক্রিয়েট কল লিংক’ অপশন ট্যাপ করুন। এখান থেকে ভিডিও, নাকি ভয়েস করবেন, সেটি নির্বাচন করুন। এবার তৈরি হওয়া লিংকটি সরাসরি শেয়ার কিংবা কপি করে শেয়ার করতে পারবেন। লিংকটি যে কোনো হোয়াটসঅ্যাপ চ্যাট, গ্রুপ কিংবা অন্য অ্যাপে পাঠানো যাবে। প্রতিবারই এখানে ভিন্ন ভিন্ন কল লিংক তৈরি হবে। একটি কল লিংক ৯০ দিন পর্যন্ত কার্যকর থাকবে। চাইলে কল লিংকে যুক্ত করতে ইচ্ছুক নয়, এমন ব্যবহারকারীকে ব্লক করা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়