ইকুয়েডর রুখে দিল ডাচদের

আগের সংবাদ

১০ দফা দাবিতে নৌশ্রমিক ধর্মঘট : সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

পরের সংবাদ

কমিশনার রাশিদা সুলতানা : ইসি ও ইভিএমের প্রতি সবার আস্থা তৈরি করতে হবে

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : নির্বাচন কমিশন ও ইভিএমের প্রতি আস্থা তৈরির আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা। তিনি বলেছেন, কেবল নির্বাচন কমিশন একা আস্থা তৈরি করবে তা নয়, সবাইকে আস্থা তৈরি করতে হবে। কারো না কারো প্রতি বিশ্বাস থাকতে হবে। আমরা ভালো এবং গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই- এই আস্থা ও বিশ্বাস মনের ভেতর আনতে হবে। গতকাল শনিবার রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিশেষায়িত প্রশিক্ষণে এসে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
ইভিএম দিয়ে কোনো রকম কারসাজির সুযোগ নেই দাবি করে এই নির্বাচন কমিশনার বলেন, যন্ত্রের কিন্তু কোনো ত্রæটি নেই। এটা আমরা নিশ্চিত হয়েই প্রায় দেড়শ আসনে ইভিএমে জাতীয় নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি এবং সিদ্ধান্ত জানিয়েও দিয়েছি। যন্ত্র কখনো খারাপ হয় না, যন্ত্রের পেছনে হয়তো কেউ কেউ দুষ্কর্ম করতে চান। আমরা নির্বাচন কমিশন থেকে এমন দুষ্কর্মকে কখনো প্রশ্রয় দিইনি এবং আগামীতেও দেব না। অন্তত নির্বাচন কমিশনের প্রতি এটুকু আস্থা রাখতে পারেন। ইভিএম নিয়ে এক মেয়র প্রার্থীর শঙ্কার বিষয়ে নির্বাচন কমিশনার বলেন, শুধু তিনি কেন, ইভিএম নিয়ে অনেকেই শঙ্কা প্রকাশ করেছেন। আমি শুধু এটুকু বলব, নির্বাচন কমিশনের মতো ইভিএমেও আস্থা আনতে হবে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে আশা প্রকাশ করেন বেগম রাশিদা সুলতানা। তিনি আরো বলেন, আমরা এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। নির্বাচন সফল করতে যা যা করার দরকার সব উদ্যোগ নেয়া হয়েছে। সারাদেশে রংপুরের সুনাম রয়েছে, সেই সুনাম অক্ষুণ্ন থাকবে। আমরা সেই রকমই নির্বাচন প্রত্যাশা করছি। এ জন্য রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া সব প্রার্থী ও ভোটারসহ নগরবাসীর সহযোগিতা কামনা করি।
এ সময় রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেনসহ সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
২৭ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়