মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

লালপুর থেকে ইমো হ্যাকিং চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে থামছে না ইমো হ্যাকারদের দৌরাত্ম্য। এর আগে কয়েক দফায় র‌্যাবের হাতে ইমো হ্যাকারদের সংঘবদ্ধ দলের সদস্যরা গ্রেপ্তার হয়েছে। আবারো সৌদি প্রবাসীর ‘ইমো’ হ্যাক করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে নাটোরের লালপুর থেকে ইমো হ্যাকিং চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ নাটোর ক্যাম্প। গত বৃহস্পতিবার রাতব্যাপী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৯টি ফোন, একটি ডিভিআর ডিভাইস, দুটি ফেনসিডিল ও নগদ টাকা উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন বেলাল মণ্ডল, মেহেদী হাসান, মোহন সরকার, শিমুল আলী শাহ, পরান সরকার, রবি হোসেন ও রুবেল মণ্ডল।
র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের অধিনায়ক অতি. পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, মনিরুল ইসলাম নামে এক ভুক্তভোগী তাদের কাছে অভিযোগ করেন তার চাচাতো ভাই সৌদি প্রবাসী ওয়াসিম হোসেনের ইমো আইডি থেকে গত ২৫ অক্টোবর শ্রমিকের বিল দেয়ার জন্য মেসেজ আসে এবং একটি বিকাশ নম্বর দেয়। এরপর মনিরুল ইসলাম সেই বিকাশ নম্বরে ১ লাখ ২০ হাজার ৮৬০ টাকা পাঠান। পরে তার চাচাতো ভাইয়ের মাধ্যমে জানতে পারেন ওয়াসিম হোসেনের ইমো আইডি হ্যাক করা হয়েছে। এমন অভিযোগের পর তথ্য ও প্রযুক্তি এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লালপুর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় র‌্যাবের একটি অপারেশন দল। বৃহস্পতিবার রাতব্যাপী অভিযানে ইমো হ্যাকার চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইমো হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি স্বীকার করে গ্রেপ্তারকৃতরা। পরে তাদের বিরুদ্ধে প্রতারণা ও মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে লালপুর থানায় সোপর্দ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়