মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয় : সাইকেল চুরির ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : সাইকেল চুরির ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গবন্ধু হল থেকে আব্দুল্লাহ আল মারুফ নামে এক ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। গত বৃহস্পতিবার বহিষ্কারাদেশের পর হল থেকে তার বিছানাপত্র বের করে দেন প্রাধ্যক্ষ অধ্যাপক শায়খুল ইসলাম মামুন জিয়াদ। বহিষ্কৃত মারুফ রাবির লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি। সাইকেল চুরির সময় তার সঙ্গে আরিফুল ইসলাম সুমন নামের আরেক সহযোগী শিক্ষার্থী ছিলেন। তিনি ফোকলোর বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
শিক্ষার্থীরা জানান, গত বুধবার বঙ্গবন্ধু হল থেকে একটি সাইকেল চুরি হলে হলের মেইন গেটে থাকা সিসি ক্যামেরার ফুটেজ চেক করা হয়। ফুটেজে ছাত্রলীগ নেতা মারুফকে সাইকেল নিয়ে যেতে দেখা যায়। এ ঘটনায় বৃহস্পতিবার বিকালে সন্দেহজনকভাবে তাকে আটক করা হয়। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতারা ও হল কর্তৃপক্ষ ঘটনাস্থলে আসে। এরপরই মারুফকে হল থেকে বের করে দেয়া হয়। অতীতেও তার বিরুদ্ধে মোবাইল চুরির অভিযোগ ছিল। তিনি মাদকাসক্ত বলেও শিক্ষার্থীদের দাবি। তবে চুরির অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগ নেতা মারুফ। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই ভাইয়ের সাইকেল আমাকে দিয়ে গেছেন। সাইকেলগুলো শুধু নিয়েছি। আমি কারো সাইকেল চুরি করিনি। এ বিষয়ে রাবি শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আগেও চুরির অভিযোগ ছিল মারুফের বিরুদ্ধে। সবশেষ ঘটনাটি আমরা অবগত। যথাযথ প্রমাণ পেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণে কেন্দ্রে সুপারিশ করব। এ ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শায়খুল ইসলাম মামুন জিয়াদ বলেন, ওই শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়