রাজশাহীতে শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

আগের সংবাদ

নৌকায় ভোট দেবেন, ওয়াদা চাই : যশোরের জনসমুদ্রে শেখ হাসিনা, বিএনপির কাজই গুজব ছড়ানো, রিজার্ভের কোনো সমস্যা নেই

পরের সংবাদ

আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে বললেন সৌদি কোচ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব। দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের হারানোর পর প্রশংসায় ভাসছেন সৌদি আরবের কোচ হার্ভে রেনার্ড। তবে প্রথম ম্যাচ হারার পরেও সৌদি কোচের ভাষ্য বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা।
ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে, ফুটবলে যে কোনো কিছু হতে পারে। আপনার প্রতিপক্ষের নাম আপনাকে কখনো সমানভাবে অনুপ্রাণিত করবে না। যেমন ধরুন, সৌদির বিপক্ষে যেমন অনুপ্রেরণা নিয়ে খেলবেন আপনি, ব্রাজিলের বিপক্ষে নিশ্চয়ই একই অনুপ্রেরণা নিয়ে খেলবেন না। তবে আর্জেন্টিনা গ্রুপ পর্ব পার করবে এবং শেষ পর্যন্ত বিশ্বকাপ জিতবে।
প্রথম ম্যাচ হারের পরেও বিশ্বকাপ জেতার ঘটনা আগেও ঘটেছে। প্রথম ম্যাচে হোঁচট অনেক সময় আশীর্বাদ হয়ে আসে।
যেমন ২০১০ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয় স্পেন। তবে তাদের বিশ্বকাপ মিশন শুরু হয়েছিল হার দিয়ে। গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের কাচে ১-০ গোরে হেরে গিয়েছিল তারা। তবে সেই হার থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত সেই আসরে শিরোপা জেতে তারা।
আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও মনে করেন পরে হারার চেয়ে শুরুতে হারাই ভালো। তাতে করে তারা উজ্জীবিত হতে পারবে এবং বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার জন্য পুরোদমে লড়াই করবে। ‘সি’ গ্রুপে মেসিদের অন্য দুই প্রতিপক্ষ পোল্যান্ড ও মেক্সিকো শক্তির বিচারে সৌদির চেয়ে অনেক এগিয়ে। আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ আগামী ২৬ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে।
গ্রুপপর্বে তাদের শেষ ম্যাচ ৩০ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়