কবি বেগম সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ

আগের সংবাদ

বিদেশি রাষ্ট্রদূতদের আচরণবিধি মনে করালেন মোমেন

পরের সংবাদ

সৈয়দপুরে মানববন্ধন : রেলওয়ের ভূমি অবৈধ দখলমুক্ত করার দাবি

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : অবৈধ দখলদারদের হাত থেকে রেল ভূমি উদ্ধারের দাবিতে গতকাল রবিবার দুপুরে সৈয়দপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সচেতন নাগরিক সমাজের ব্যানারে শহরের গোলাহাট এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে অনুষ্ঠিত হয় এ মানববন্ধন। এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড রুহুল আলম মাস্টার, সাংবাদিক জিকরুল হক, ওবায়দুল ইসলাম মিয়া, বিশিষ্টজন ও সচেতন নাগরিক সমাজের নেতা সাংবাদিক মোতালেব হোসেন হক।
বক্তারা বলেন, পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান ভূ-সম্পদ কর্মকর্তা মো. নুরুজ্জামানের গাফিলতি ও দায়িত্বহীনতার কারণে সৈয়দপুর রেলওয়ে ভূ-সম্পদ দখলের মহোৎসব চলছে। এ জন্য ওই কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়। একই সঙ্গে রেলওয়ে ভূমিতে গড়ে তোলা বহুতল ভবন মালিকদের বিরুদ্ধে দুদকের জারিকৃত নোটিসের কর্মকাণ্ড দ্রুত শুরু করতে দাবি উত্থাপন করা হয়। তাছাড়াও দুদকের সৎ ও যোগ্য কর্মকর্তা শরীফ উদ্দিনকে পুনরায় চাকরিতে বহাল ও দুর্নীতি এবং সত্য সংবাদ প্রকাশকারী সাংবাদিকদের নিরাপত্তা দেয়ার বিষয়টিও ওই মানববন্ধন থেকে দাবি তোলা হয়। এছাড়াও বক্তারা তাদের বক্তব্যে বলেন, দখলদারদের কবল থেকে উদ্ধার হওয়া রেলভূমিতে মার্কেট নির্মাণ করে তা গরিব ছোট ও মাঝারি ব্যবসায়ীদের মাঝে বরাদ্দের দাবি করা হয়। এতে করে প্রতি বছর রেল কর্তৃপক্ষ কয়েক শত কোটি টাকা রাজস্ব পাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়