মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

সেনাবাহিনী : অ্যাসল্ট কোর্স প্রতিযোগিতা সমাপ্ত

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ সেনাবাহিনী অ্যাসল্ট কোর্স প্রতিযোগিতা ২০২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার ১০ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে রামু সেনানিবাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। আইএসপিআর
এসময় তিনি বলেন, কার্যকর প্রশিক্ষণই সৈনিকের সর্বোত্তম কল্যাণ এবং যুদ্ধক্ষেত্রে সাফল্যের চাবিকাঠি। এ্যাসল্ট কোর্স বাংলাদেশ সেনাবাহিনীর প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ ইভেন্ট হিসেবে পরিগণিত হয়। সেনাসদস্যরা যুদ্ধকালীন নিজ নিজ শারীরিক সক্ষমতা ও পেশাগত দক্ষতার সমন্বয় এই প্রতিযোগিতার মাধ্যমে তুলে ধরেন।
প্রতিযোগিতায় ১০ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন এবং ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড রানারআপ হয়। এছাড়াও প্রতিযোগিতায় বিশেষ পারদর্শিতা প্রদর্শনের মাধ্যমে ১০ পদাতিক ডিভিশনের সৈনিক তপু মোল্লা এবং সৈনিক গোলাম রাব্বানী যথাক্রমে ১ম ও ২য় শ্রেষ্ঠ প্রতিযোগী হন।
উল্লেখ্য, গত ১৩ নভেম্বর ২০২২ তারিখ হতে শুরু হওয়া উক্ত এ্যাসল্ট কোর্স প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের মোট ১৬টি দল অংশগ্রহণ করে।
সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর এডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি; জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মো. ফখরুল আহসান, বিএসপি, এনডিইউ, পিএসসি এবং ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল মুহাম্মদ জুবায়ের সালেহীন, এসইউপি, এনডিইউ, পিএসসি সহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, কক্সবাজার এরিয়ার সব অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়