মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

জয়িতার মেলা জমে উঠেছে

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্যবসা অঙ্গনে নারী সমাজের সম্মানজনক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও স¤প্রসারণের লক্ষ্যে ২০১১ সালের ১৬ নভেম্বর পথচলা শুরু করে জয়িতা। এর ১১তম বর্ষপূর্তি উপলক্ষে রাজধানীর ধানমণ্ডি-২৭ এর রাপা প্লাজায় (৪র্থ ও ৫ম তলা) জয়িতা বিপণন কেন্দ্র ও জয়িতা ফুড কোর্টে গত বুধবার থেকে শুরু হয়েছে ৪ দিনের বর্ণাঢ্য মেলা। মেলায় ১০০টি সমিতির আওতায় শতাধিক উদ্যোক্তার নিজস্ব তৈরি পণ্য ও খাবারে বিশেষ মূল্য ছাড়সহ রয়েছে রকমারি আয়োজন। শীতের আগমনে আছে পিঠা-পুলির সমারোহ। স্টলগুলোয় রয়েছে বিপুল পণ্যের সম্ভার। ক্রাফটস জোনে বিচিত্র কারুপণ্যের পাশাপাশি আছে বায়োস্কোপ, চুড়িওয়ালী, টিয়াপাখির দ্বারা ভাগ্য গণনা, পপকর্ন ও হাওয়াই-মিঠাইসহ নানা মুখরোচক খাবার।
জয়িতা ফাউন্ডেশনের সহকারী ব্যবস্থাপক মো. রুকনুজ্জামান বলেন, মেলায় রয়েছে দেশীয় পোশাক, আদিবাসীদের বিশেষ পোশাক এবং ক্রাফটেড আইটেম। উদ্যোক্তারা কোনো প্রকার ঝামেলা ছাড়াই এখানে তাদের পণ্য প্রদর্শন করার সুযোগ পাচ্ছেন। একই ছাদের নিচে এত বিশাল খাবারের আয়োজন বিরল। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। আগামীকাল শনিবার মেলার শেষ দিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়