মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

জামিনে বের হয়ে ফের ছিনতাই চেষ্টা, গ্রেপ্তার ৫

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সাধারণ মানুষের কাছে থাকা মোবাইল-টাকা এবং প্রয়োজনীয় জিনিসপত্র ছিনিয়ে নেয়াই তাদের কাজ। আর সারাদিনের ছিনতাইয়ের আয় রাতে নিজেদের বাসায় ফেরার সময় ভাগাভাগি করে নেয় তারা। এদের প্রত্যেকেই বিভিন্ন অপরাধ কাজে জড়িত থাকায় গ্রেপ্তার হয়ে জেলেও যায়। তবে জামিনে বের হয়ে জড়িয়ে পড়ে আবার অপরাধ কর্মকাণ্ডে।
গত বুধবার রাত পৌনে ১২টার দিকে নগরীর পুরাতন রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি টিপ ছোরা উদ্ধার করা হয়। গ্রেপ্তাররা হলেন- কক্সবাজারের ফারুকুল ইসলাম নয়ন (২৫), কুমিল্লার ইসতিয়াক রিমন ওরফে ইমন (১৯), মুরাদনগর এলাকার মো. মুন্না (২৯), চট্টগ্রাম নতুন রেলওয়ে স্টেশন এলাকার মো. সুমন (২৫) এবং মো. সাকিল (১৯)। তারা সবাই ওই এলাকায় ভাসমান এবং ছোরা ধরে মানুষের সর্বস্ব ছিনিয়ে নিতো বলে জানিয়েছে পুলিশ। কোতোয়ালী থানার ওসি জাহিদুল কবীর বলেন, রাত হলেই নগরীর পুরাতন রেলস্টেশন, টাইগারপাস, নিউমার্কেট এলাকায় অনেক ছিনতাইয়ের ঘটনা ঘটে। মূলত অনেক ভাসমান উঠতি তরুণ-যুবকরা জড়িয়ে পড়ছে এসব ছিনতাইয়ে। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুরাতন রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি টিপ ছোরাসহ পাঁচ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, গ্রেপ্তার পাঁচজনই বিভিন্ন সময় নানা অপরাধের জন্য জেলে গিয়েছে। এরপর আবারো জামিনে বের হয়ে অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে। গ্রেপ্তারদের মধ্যে নয়ন এবং ইমনের পরিচয় জেল খানায়। সেখান থেকে তারা জামিনে বের হয়ে আবার ছিনতাই কাজে জড়িয়ে পড়ে।
তারা শুধু রাতের বেলায় নয়; দিনের যে কোনো সময় নগরের যেকোনো সড়কেই ছিনতাই করে থাকে। বিভিন্ন বাসের যাত্রী সেজে উঠে সেখানে থাকা কিছু যাত্রীদের টার্গেট করে তারা। এরপর তারা সুযোগ বুঝে যাত্রীর কাছে থাকা মোবাইল-টাকা ছিনিয়ে নেয়। তারা নিজেদের রক্ষা করতে বিভিন্ন ছুরিও ব্যবহার করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়