মাসুদ বিন মোমেন আরো দুই বছর পররাষ্ট্র সচিব

আগের সংবাদ

বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে বিশ্ব

পরের সংবাদ

জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকির বক্তব্য : প্রতিবাদ জানালো পুলিশ সার্ভিস এসোসিয়েশন

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘আমি শুনেছি, (গত নির্বাচনে) পুলিশের কর্মকর্তারা আগের রাতে ব্যালট বাক্সভর্তি করেছেন। আমি অন্য কোনো দেশে এমন দৃষ্টান্তের কথা শুনিনি’ বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকির এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন। গতকাল বৃহস্পতিবার বিকালে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও এসবি প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, গত ১৪ নভেম্বর রাজধানীর গুলশানে একটি হোটেলে বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) ও ফ্রেডরিক অ্যাবার্ট-স্টিফটুং (এফইএস) মিট দ্য অ্যাম্বাসেডর অনুষ্ঠানের আয়োজন করে। এতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংক্রান্ত এক প্রশ্নে জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি পুলিশের বিরুদ্ধে ভিত্তিহীন ও অনাকাক্সিক্ষত অভিযোগ উত্থাপন করেন। তার ওই বক্তব্য বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের দৃষ্টি আকর্ষণ করেছে। বিবৃতিতে আরো বলা হয়, জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ও উন্নয়নের বৃহৎ অংশীদার। ঐতিহাসিকভাবে জাপানের সঙ্গে বাংলাদেশের সুগভীর অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক বজায় রয়েছে। কিন্তু বাংলাদেশ পুলিশ সম্পর্কে জাপানের রাষ্ট্রদূতের সা¤প্রতিক মন্তব্য বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্যকে হতাশ ও জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছে। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের পক্ষ থেকে তার বক্তব্যের উল্লেখিত অংশ প্রত্যাহারের জন্য অনুরোধ করা যাচ্ছে। পাশাপাশি পুলিশ সম্পর্কে ভবিষ্যতে এ ধরনের মন্তব্য করার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন তার আরো দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়