জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

৩ শতাধিক আক্রান্ত : দেলদুয়ারে মাহফিলের খিচুড়ি খেয়ে এক বৃদ্ধার মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

টাঙ্গাইল প্রতিনিধি : জেলার দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নের গজিয়াবাড়ী গ্রামে শিশুসহ তিন শতাধিক নারী-পুরুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। স্থানীয়দের ধারণা ওই গ্রামের একটি বাড়িতে ওয়াজ মাহফিলের খিচুড়ি খাওয়ার পর তারা ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। বিষয়টি গতকাল বুধবার ভোর থেকে জানাজানি হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
আহতদের মধ্যে রাহেলা বেগম (৯৪) নামে এক বৃদ্ধা চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার রাতে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার পরিবারের দাবি ডায়রিয়ায় আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়েছে। মৃত রাহেলা বেগম দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নের গজিয়াবাড়ী গ্রামের মৃত বিষা চৌধুরীর স্ত্রী।
স্থানীয়রা জানান, গত রবিবার রাতে স্থানীয় আক্কাস মিঞার বাড়িতে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। ওয়াজ মাহফিল শেষে তবারক হিসেবে রান্না করা খিচুড়ি বিতরণ করা হয়। খিচুড়ি খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন শিশুসহ ৩ শতাধিক নারী-পুরুষ। খবর পেয়ে দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম গজিয়াবাড়ী গ্রামে বাড়িতে বাড়িতে গিয়ে আক্রান্তদের চিকিৎসা দিচ্ছেন। এছাড়া স্থানীয় মসজিদে মাইকিং করে আক্রান্তদের দ্রুত চিকিৎসার জন্য ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম মল্লিকের বাড়িতে আসতে বলা হচ্ছে।
দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মেহেদী হাসান খান বলেন, আমরা জানতে পেরেছি ডায়রিয়ায় আক্রান্তরা ওয়াজ মাহফিলে গিয়ে খিচুড়ি খাওয়ার পর অসুস্থ হয়ে পড়েন। আক্রান্তদের মধ্যে ৫০ জনের অবস্থা গুরুতর। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে।
টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া বলেন, আক্রান্তদের চিকিৎসাসেবা দেয়ায় বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পরবর্তীতে অবস্থা দেখে প্রয়োজনীয় প্রদক্ষেপ নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়