জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

স্বর্ণের দোকানে চুরির মামলা : ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : স্বর্ণের দোকানে চুরির মামলায় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের বিচার বিভাগীয় বিচারক প্রতিমন্ত্রী নিশীথের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ ঘটনায় রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে শুরু হয়েছে তুমুল শোরগোল।
এর আগে, ২০০৯ সালে আলিপুরদুয়ার শহরের একটি স্বর্ণের দোকানে চুরির অভিযোগ তুলে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে দুটি মামলা করে পুলিশ। তখন নিশীথ প্রামাণিক বিজেপির সঙ্গে যুক্ত ছিলেন না, ছিলেন তৃণমূল কর্মী। ২০১৯ সালে নিশীথ প্রামাণিক তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে আলিপুরদুয়ার সংসদীয় আসনে বিজেপির টিকিটে জিতে সংসদ সদস্য হন। তারপর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হন।
মঙ্গলবার এই মামলা আলিপুরদুয়ারের বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে উঠলে বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট নিশীথ অধিকারীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মামলার পররবর্তী তারিখ ৭ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।
এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার খবরে উত্তাল হয়ে পড়েছে কোচবিহার ও দিনহাটা অঞ্চল। এ ঘটনার পর নিশীথ প্রামাণিক কোনো মন্তব্য না করলেও বিজেপি নেতা রাহুল সিনহা বলেছেন, ‘রাজ্য পুলিশ কতটা নির্লজ্জ হলে ২০০৯ সালের মামলায় ২০২২ সালে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে!
এ থেকেই স্পষ্ট হয়, শুধু রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই এ ধরনের অভিযোগ আনা হয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়