জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

ব্যবসায়ী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুব জামিল আর নেই

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্যবসায়ী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুব জামিল (৮৩) আর নেই। গত মঙ্গলবার দিবাগত রাত ২টা ৪০ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি স্ত্রী, কন্যা, পুত্র ও পাঁচ নাতি-নাতনি রেখে গেছেন।
মাহবুব জামিলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার ছেলে রুবায়েত জামিল জানান, তার বাবা বার্ধক্যজনিত ও ফুসফুসের সমস্যাসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। বাদ জোহর গুলশান আজাদ মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।
মাহবুব জামিল ২০০৮ সালের ২১ জানুয়ারি থেকে ২০০৯ সালের ৬ জানুয়ারি পর্যন্ত সাবেক তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ফখরুদ্দীন আহমদের বিশেষ সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ সময় তিনি মন্ত্রী পদমর্যাদায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পান। এ ছাড়া মাহবুব জামিল বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
বর্ণাঢ্য কর্মজীবনে তিনি সিঙ্গার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান, সিঙ্গার এশিয়া এবং হংকংয়ের আঞ্চলিক জ্যেষ্ঠ সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেডের পরিচালক বোর্ডের উপদেষ্টা, বিশ্বসাহিত্য কেন্দ্রের ট্রাস্টি এবং আইস টেকনোলজি লিমিটেডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়