জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

দলীয় কার্যক্রম পরিচালনা : জিএম কাদেরের ওপর দেয়া নিষেধাজ্ঞা বহাল

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদেরের রাজনৈতিক ও দলীয় কার্যক্রমের ওপর দেয়া নিষেধাজ্ঞা বহাল রেখেছেন আদালত। গতকাল বুধবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালত এ আদেশ বহাল রাখেন।
আদালতে জি এম কাদেরের পক্ষে ছিলেন এডভোকেট মো. কলিমুল্লাহ মজুমদার। অপরদিকে জিয়াউল হক মৃধার পক্ষে ছিলেন এডভোকেট মো. গোলাম মাসুদ করিম। পরে তারা জানান, আদালত বিবাদীর আবেদন নামঞ্জুর করে জি এম কাদেরের রাজনৈতিক ও দলীয় কার্যক্রমের ওপর দেয়া নিষেধাজ্ঞা বহাল রেখেছেন।
গত ১০ নভেম্বর জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের দলের কোনো রাজনৈতিক সিদ্ধান্ত নিতে পারবেন না বলে আদেশ দেন আদালত। পরে জি এম কাদেরের আইনজীবী মামলা খারিজের আবেদন করেন। গতকাল ওই আবেদনের ওপরে শুনানি হয়। শুনানি শেষে আদালত জি এম কাদেরের রাজনৈতিক ও দলীয় কার্যক্রমের ওপর দেয়া নিষেধাজ্ঞা বহাল রাখেন।
মামলার শুনানি শেষে আদেশের পর এক প্রতিক্রিয়ায় জাতীয় পার্টি ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের মুখপাত্র কাজী মানুনূর রশীদ বলেন, বিচার বিভাগ ও আইনের শাসনের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আমাদের বিশ্বাস, জি এম কাদেরের অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হবে, ইনশাল্লাহ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়