জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

ঢাবি গণিত বিভাগে নতুন ট্রাস্ট ফান্ড

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণিত বিভাগে ‘অধ্যাপক ড. মো. মোখলেসুর রহমান ট্রাস্ট ফান্ড’ নামে নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. মোখলেসুর রহমান এই ট্রাস্ট ফান্ড গঠন করেন।
গতকাল বুধবার অধ্যাপক ড. মো. মোখলেসুর রহমান ৪০ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।
উপাচার্য দপ্তরে আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুল হালিম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং দাতা পরিবারের কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতি বছর গণিত বিভাগের বিএস সম্মান চূড়ান্ত পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেয়া হবে।
এই ফান্ড থেকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উপকৃত হবে এবং পড়াশোনার গতি ও ধারাকে অব্যহত রাখতে পারবে বলে প্রত্যাশা করেন ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. মো. মোখলেসুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়