জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

ঢাবিতে মানববন্ধন : ফারদিন ও দুরন্ত বিপ্লব হত্যার বিচার দাবি

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পুরাকৌশল বিভাগের তৃতীয়বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা দুরন্ত বিপ্লবের নির্মম হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে নোঙর বাংলাদেশ, স্বাধীনতা উদ্যান সাংস্কৃতিক জোট ও বন্ধুমহলের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা দুরন্ত বিপ্লবের পরিবারের কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।
এ সময় ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন বলেন, এই দিনটি আমার জন্য কখনো প্রত্যাশিত ছিল না। সেদিন বাড়ি থেকে বেরিয়ে আসার পর ক্লাস শেষ করে আবার বাড়িতে যাওয়ার কথা ছিল তার। কিন্তু সেই ছেলেটি কোথায় নিরুদ্দেশ হয়ে গেল আমরা কিছুই জানতে পারলাম না। আজকে এখানে আরো একটি শোকাহত পরিবার রয়েছে যারা তাদের সন্তানকে নির্মম হত্যাকাণ্ডের মাধ্যমে হারিয়েছেন। রাষ্ট্রের কাছে আমাদের একটি প্রত্যাশা, এই হত্যাকাণ্ডগুলোর ন্যায়সঙ্গত বিচার হোক। কোনোরকম প্রভাব ছাড়াই এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
এ সময় দুরন্ত বিপ্লবের খালাতো ভাই মোহাইমেন বয়ান বলেন, আমরা ছোটবেলার খেলার সঙ্গী ছিলাম। স্বৈরাচারী এরশাদবিরোধী আন্দোলন ও জঙ্গিবাদবিরোধী আন্দোলনে আমরা দুরন্তের প্রেরণায় হাজারীবাগে একত্র হয়েছি। কিন্তু সেই দুরন্ত আজ আমাদের মাঝে নেই। তার এই অস্বাভাবিক চলে যাওয়া কখনো সহজে মেনে নেয়া যায় না। পাশাপাশি আমাদের ছোট ভাই মেধাবী ছাত্র ফারদিন নূর পরশকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এই দুই হত্যাকাণ্ডকে ভিন্ন খাতে প্রভাবিত না করে সুষ্ঠুবিচার ও সঠিক তদন্তের মধ্য দিয়ে বাংলাদেশে যে হত্যার অপরাজনীতি শুরু হয়েছে তার অবসান দাবি করেন তিনি।
নোঙর বাংলাদেশের সভাপতি সুমন শামসের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য আখলাকুর রহমান মাইনু, ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক চৌধুরী সাইফুন নবি সাগর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়