হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

ভূমিহীনের ঘর গুঁড়িয়ে দিল বন বিভাগ

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি : ঝিনাইগাতীর সন্ধ্যাকুড়া গ্রামের ভূমিহীন শাহ সুলতানের বসতঘর গুঁড়িয়ে দিয়েছে বন বিভাগ। গত শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। শাহ সুলতান ওই গ্রামের মৃত ইসলাম উদ্দিন ফকিরের ছেলে।
শাহ সুলতান জানান, তার পিতা সন্ধ্যাকুড়া মহারশি সেতুর দক্ষিণ পাশে সরকারি ১নং খাস খতিয়ানভুক্ত ১০ শতাংশ জমির ওপর বসতবাড়ি নির্মাণ করে স্বাধীনতার আগে থেকেই বসবাস করে আসছিলেন। পিতার মৃত্যুর পর থেকে শাহ সুলতান ওই বাড়িতেই বসবাস করে আসছেন। ১ ছেলে, ২ মেয়েসহ ৫ সদস্যের পরিবার শাহ সুলতানের। এই কুঁড়েঘরটিই ছিল তার একমাত্র অবলম্বন।
অভাব-অনটন ও পরিবারের ভরনপোষণের তাগিদে সুলতান তার পরিবার নিয়ে পাড়ি জমান ঢাকায়। সেখানে তিনি দিনমজুরি কাজ করে দিনযাপন শুরু করেন। ঈদ উৎসবসহ বিভিন্ন সময় নাড়ির টানে পরিবার-পরিজন নিয়ে এলাকায় এলে ওই কুঁড়েঘরেই থাকতেন তারা।
গত শনিবার দুপুর ১২টার দিকে কুঁড়েঘরটি বন বিভাগের বিট কর্মকর্তা সঙ্গীয় লোকজন নিয়ে ভেঙে তছনছ করে দেন।
এ সময় সুলতান হাউমাউ করে কেঁদে কেঁদে বলেন, আমার মাথা গোঁজার একমাত্র কুঁড়েঘরটি ভেঙে তছনছ করে ফেলেছে। এখন আমি কোথায় যাব। রাত কাটানোর জায়গাটুকুও তো আমার নেই।
মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, কত বছর ধরে সেখানে তারা বসত করছেন সেটা আমাদের দেখার বিষয় নয়। জায়গাটি বন বিভাগের। তাই উদ্ধার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়