স্বরাষ্ট্রমন্ত্রী : আতঙ্কিত হওয়ার মতো অবস্থায় নেই বাংলাদেশ

আগের সংবাদ

সরকারি ওষুধ সিন্ডিকেটের পেটে : রোগীর ভাগ্যে জোটে যৎসামান্য, বিনামূল্যে মিলে কোন ওষুধ জানেন না রোগী, তিন স্তরে পাচার হয়

পরের সংবাদ

নিউজিল্যান্ড সফরে ভারতের কোচ ল²ণ!

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে তাদেরই মাটিতে সিরিজ খেলবে ভারত। এই সিরিজে বিশ্রামে রয়েছেন লোকেশ রাহুল, বিরাট কোহলি ও রোহিত শর্মা। এবার ধারণা করা হচ্ছে ভারতের কোচিং স্টাফদের বিশ্রাম দিতে চলেছে বিসিসিআই। আর তাতেই নিউজিল্যান্ড সফরে নতুন কোচ হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন বর্তমান এনসিএ হেড ভিভিএস ল²ণ।
টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় ভারতের। বিশ্বকাপ ব্যর্থতার মধ্যেই বড় ঘোষণার পথে বোর্ড। হেড কোচ রাহুল দ্রাবিড় এবং গোটা সাপোর্ট স্টাফদেরও বিশ্রামে পাঠাবে বিসিসিআই। দ্রাবিড়ের জায়গায় সীমিত সময়ের জন্য হেড কোচের ভূমিকা পালন করবেন বর্তমান এনসিএ হেড ভিভিএস ল²ণ। নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক সূত্র টাইমস অব ইন্ডিয়াকে বলেন, বেশ কয়েক মাস ধরেই টানা জাতীয় দলের সঙ্গে রয়েছেন হেড কোচ রাহুল দ্রাবিড়, বোলিং কোচ পরশ মামব্রে এবং ব্যাটিং কোচ বিক্রম রাথোড়। তাদের বিশ্বকাপের পরে বিশ্রাম দেয়া হবে। বাংলাদেশ সফর থেকে পুনরায় জাতীয় দলের কোচের পদে ফিরবেন রাহুল দ্রাবিড়। ল²ণের সঙ্গে কিউই সফরে বোলিং কোচের ভূমিকায় থাকবেন সাইরাজ বাহুতুলে এবং ব্যাটিং কোচ হবেন ঋষিকেশ কানিতকর।

নিয়মিত অধিনায়ক রোহিতের অনুপস্থিতিতে কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব করবেন হার্দিক পান্ডিয়া। ওয়ানডে দলের নেতৃত্বভার দেয়া হয়েছে শিখর ধাওয়ানের কাঁধে। বিশ্রামে থাকবেন মোহাম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন। এর আগেও জাতীয় দলের প্রধান কোচ হয়েছিলেন ল²ণ। আয়ারল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার কোচিংয়ের দায়িত্ব পালন করেন তিনি। এরপর ইংল্যান্ডে গিয়েও প্রথম টি-টোয়েন্টিতে ল²ণ কোচ হিসেবে জাতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন। জিম্বাবুয়ে সফর, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজেও দ্রাবিড়ের অনুপস্থিতিতে প্রধান কোচের ভূমিকায় পাওয়া গিয়েছিল তাকে। ওয়েলিংটনে আগামী ১৮ নভেম্বর শুরু হবে ভারত-নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ ২০ ও ২২ নভেম্বর। ওয়ানডে তিনটি হবে ২৫, ২৭ ও ৩০ নভেম্বর। আগামী মাসে বাংলাদেশ সফরে আসবেন রোহিত-কোহলিরা। এই সফর দিয়ে নিজের দায়িত্বে ফিরবেন দ্রাবিড়। তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ ও ভারত। ওয়ানডে তিনটি যথাক্রমে ৪, ৭ ও ১০ ডিসেম্বর। দুই দলের প্রথম টেস্ট শুরু আগামী ১৪ ডিসেম্বর। দ্বিতীয়টি ২২ ডিসেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়