রিমান্ড শেষে মহিলা দল নেত্রী সুলতানা কারাগারে

আগের সংবাদ

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না > সোহরাওয়ার্দীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী : যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে

পরের সংবাদ

গুলশান-বারিধারা ও বনানী লেকে মাছ ছাড়বে ডিএনসিসি

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পানি দূষণ রোধে রাজধানীর গুলশান, বনানী ও বারিধারা লেকে মাছ চাষ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, আমরা নিয়মিত লেক পরিষ্কার করছি। খাল ও ড্রেন পরিষ্কার করছি। কিন্তু বাসাবাড়ির পয়োবর্জ্যের লাইন খালে গিয়ে প্রতিনিয়ত পানিকে দূষিত করছে। দূষণের ফলে খালে মাছের চাষ করতে পারছি না, সেখানে মশার চাষ হচ্ছে। এটি আর হতে দেয়া যাবে না।
গতকাল বৃহস্পতিবার মৎস্য অধিদপ্তর আয়োজিত ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২’-এর সমাপ্তি উপলক্ষে রাজধানীর কুড়িল লেকে মাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এ সময় ঢাকা জেলার মৎস্য কর্মকর্তা বিএম মোস্তফা কামাল, ডিএনসিসি ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইসহাক মিয়া, সংরক্ষিত নারী কাউন্সিলর হাছিনা বারী চৌধুরী উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, শুধু কুড়িল লেকে নয়, পর্যায়ক্রমে সব কটি লেকে মাছ চাষের উদ্যোগ নেয়া হবে। গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকার লেকগুলোতে মাছ চাষ করার বিষয়ে মৎস্য অধিদপ্তরের সঙ্গে কথা বলেছি। অধিদপ্তর জানিয়েছে, এসব লেকের পানি দূষিত। সেখানে মাছ মারা যাবে। তাই আগে লেকের পানি দূষণ থেকে রক্ষা করতে হবে।
পয়োবর্জ্যের সংযোগ লেকে দেয়া যাবে না এমন হুঁশিয়ার দিয়ে ডিএনসিসি মেয়র বলেন, সিটি করপোরেশনের টিম বাড়ি বাড়ি গিয়ে পয়োবর্জ্যরে লাইন পরিদর্শন করছে। পয়োবর্জ্যরে লাইন ড্রেনে বা খালে পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ সময় জলাধার ভরাট করে ভবন নির্মাণ করতে দেয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়