পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ওরস
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীতে কালাচাঁদ ফকির চিশতিয়া (র.) মাজারে পাঁচ দিনব্যাপী ওরস শুরু হয়েছে। এ উপলক্ষে দূরদূরান্ত থেকে হাজার হাজার আশেকান-জাকেরান ও ভক্ত সেখানে সমবেত হতে শুরু করেছেন। গত মঙ্গলবার রাতে উপজেলার সাঁড়া গোপালপুর নতুন পাড়া মাজার শরীফ মাঠে ওরসের উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা। মাজার পরিচালনা কমিটির সভাপতি এস এম ফজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ওসি অরবিন্দ সরকার, ঈশ্বরদী প্রেস ক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন ও সমাজসেবক মাহাতাব উদ্দিন মোল্লা। অন্যদের মধ্যে বক্তব্য দেন ঈশ্বরদী পৌরসভার প্যানেল মেয়র আবুল হাশেম ও প্রেস ক্লাবের সহসভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু ও সহসাধারণ সম্পাদক মহিদুল ইসলাম প্রমুখ।

মতবিনিময়
বাউফল (পটুয়াখালী)
প্রতিনিধি : বাউফলের দাসপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার। গতকাল বুধবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়। পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান। উপজেলা নির্বাহী অফিসার আল-আমিন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) দেবাশীষ ঘোষ, একাডেমিক সুপারভাইজার নুরুন্নবী, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য এবং অভিভাবকরা এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিভাগীয় কমিশনার উপজেলা পরিষদের সামনে একটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ এবং উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন করেন।

কম্পিউটার প্রদান
ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও সদর উপজেলার মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা পর্যায়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ হিসেবে কম্পিউটার বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চেয়ারম্যান কক্ষে এসব কম্পিউটার বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. শামসুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত
টিটো, ভাইস চেয়ারম্যান আবদুর রশিদ ও মাশহুরা বেগম প্রমুখ। বক্তারা আধুনিক প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলতে তৃণমূল পর্যায়ে স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এবং প্রতিটি দপ্তরে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের আইটি ও আইসিটি বিষয়ে দক্ষতা উন্নয়নের ওপরে গুরুত্ব আরোপ করেন। সদর উপজেলার মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা পর্যায়ে ৮টি শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার বিতরণ করা হয়।

মরদেহ উদ্ধার
উল্লাপাড়া (সিরাজগঞ্জ)
প্রতিনিধি : উল্লাপাড়া উপজেলার বামনগ্রাম গ্রামের পাশে ঈশ্বরদী-ঢাকা রেলপথ থেকে তাসজিদ হাসান অনিক ওরফে নাঈম (২০) নামের এক কলেজছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। উল্লাপাড়া মডেল থানা পুলিশের সহযোগিতায় সিরাজগঞ্জ জিআরপি থানা পুলিশ রেলপথের ঢাল থেকে এ মরদেহ উদ্ধার করে। নিহতের মাথায় আঘাতের চিহ্ন আছে। নাঈম সিরাজগঞ্জ পৌরশহরের কালিবাড়ি মহল্লার আব্দুল মমিনের ছেলে এবং সিরাজগঞ্জের বাগবাটি আব্দুল্লাহ আল মাহমুদ মেমোরিয়াল ডিগ্রি কলেজের অর্নাসের ছাত্র। পরিবার সূত্রে জানা গেছে, এক সপ্তাহ আগে তিনি লালমনিরহাটে তার চাচার বাড়িতে যান। গত মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত পরিবারের সঙ্গে নাঈমের মোবাইল ফোনে যোগাযোগ ছিল। তারপর থেকেই ফোনটি বন্ধ পাওয়া যায়। গতকাল বুধবার সকালে বামনগ্রামের লোকজন রেলপথের ঢালে তার মরদেহ পড়ে থাকতে দেখে উল্লাপাড়া থানায় খবর দেন। উল্লাপাড়া মডেল থানার উপপরিদর্শক অপু সরকার বলেন, নাঈমের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। তিনি খুন হয়েছেন নাকি ট্রেন থেকে পড়ে গিয়ে মারা গেছেন তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

সেমিনার
সৈয়দপুর (নীলফামারী)
প্রতিনিধি : সৈয়দপুরে ব্যবসাসংক্রান্ত ক্যারিয়ার কাউন্সিলিং ফর কর্পোরেট ওয়ার্ল্ডবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে সৈয়দপুর আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বাউস্ট) আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ মিয়া সেমিনার হলে অনুষ্ঠিত হয় এ সেমিনার। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ড. প্রকৌশলী মো. লুৎফর রহমান (অব.)। বিশেষ অতিথি ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন অধ্যাপক ড. শাহ আলম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন হামিম গ্রুপের কনসালটেন্ট ড. উলফাৎ হুসাইন। সভাপতিত্ব করেন ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান সহকারী অধ্যাপক জাভেদ হুসেন। সেমিনারে বিশ্ব পরিসরে ব্যবসাসংক্রান্ত ক্যারিয়ার উন্নয়নের করণীয় নিয়ে একাডেমিক আলোচনা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়