পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

মেঘনা নদীতে ফেরি সার্ভিস চালু : দীর্ঘদিনের স্বপ্নপূরণ গজারিয়াবাসীর

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : বহুদিনের স্বপ্নপূরণ হলো গজারিয়াবাসীর। মেঘনা নদীর পূর্ব পাড় গজারিয়া উপজেলার কাজীপুরা ঘাট এবং পশ্চিম পাড় নারায়ণগঞ্জের চরকিশোরগঞ্জ ঘাটে চালু হয়েছে ফেরি সার্ভিস। এর ফলে সহজে সড়ক পথে মুন্সীগঞ্জ সদরের সঙ্গে যুক্ত হতে পারবেন গজারিয়াবাসী।
গতকাল বুধবার বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে গাড়ি পারাপারের মাধ্যমে ফেরিঘাটের উদ্বোধন করেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মৃণাল কান্তি দাস। এ সময় উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল ইসলাম চৌধুরী, বিআইডব্লিউটিএর পরিচালক (কারিগরি) যুগ্ম সচিব মো. রাশেদুল ইসলাম প্রমুখ।
সংসদ সদস্য এডভোকেট মৃণাল কান্তি দাস বলেন, পুনরায় এই ফেরি সার্ভিস চালুর ফলে মুন্সীগঞ্জ জেলাসহ দক্ষিণাঞ্চলীয় জেলার মানুষের আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এছাড়াও সহজে সড়ক পথে অল্প সময়ে গজারিয়া ও সদরবাসী চলাচল করতে পারবে। বাঁচবে সময় ও অর্থ দুটোই। এদিকে প্রতি ঘণ্টায় ফেরিটি চালু রাখার দাবি জানিয়েছেন স্থানীয়রা।
উল্লেখ্য, ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে মুন্সীগঞ্জ-গজারিয়া নৌপথে ফেরি সার্ভিস চালু করার জন্য নৌপরিবহনমন্ত্রীকে নির্দেশ দেন। ২০১৮ সালে ৩ জুন মেঘনা নদী পারাপারে স্বর্ণচাপা ও সন্ধ্যামালতী নামে দুটি মিনি ইউটিলিটি ফেরি চালু হলেও কয়েকদিন পর তা বন্ধ হয়ে যায়। গজারিয়ার সঙ্গে মুন্সীগঞ্জের সড়ক যোগাযোগ ব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে দীর্ঘদিন পর ফের মেঘনা নদীতে ফেরি সার্ভিস চালু হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়