পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

দ্বিতীয় ডোজ : চট্টগ্রামে শিশুদের কোভিড টিকা শুরু ১০ নভেম্বর

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় পাঁচ থেকে এগার বছর বয়সি শিশুদের আগামী ১০ নভেম্বর থেকে কোভিড-১৯ টিকার ২য় ডোজ দেয়া হবে। মঙ্গলবার সকালে চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্র্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত এক সমন্বয় সভায় এ তথ্য জানানো হয়।
সভায় জানানো হয়, যেহেতু এই কর্মসূচি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে পরিচালিত হবে সেহেতু সিটি করপোরেশন স্বাস্থ্য বিভাগ, জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগ যৌথ সমন্বয়ের মাধ্যমে এই কর্মসূচি বাস্তবায়ন করলে অবশ্যই ৫-১১ বছরের শিশুদের শত ভাগ টিকা দেয়া সম্ভব হবে।
চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার সভায় বলেন, পাঁচ থেকে এগার বছর বয়সের শিশুদের কোভিড-১৯ টিকা প্রদানের আওতায় আনা একটি চ্যালেঞ্জ হলেও সবার প্রচেষ্টায় এ বছর ২৫ আগস্ট হতে ২০ সেপ্টেম্বর পর্যন্ত এই কর্মসূচি অত্যন্ত সফলভাবে পালিত হয়। আমরা আশা করছি স্বাস্থ্য বিভাগের বিশাল ও মাঠ পর্যায়ে নিয়োজিত দক্ষ স্বাস্থ্য কর্মীরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে আগামী ১০ নভেম্বর থেকে শুরু হওয়া এই টিকা দান কর্মসূচি শতভাগ সফলতা অর্জন করা যাবে।
সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ইমাম হোসেন রানা, জোনাল মেডিকেল অফিসার ডা. মো. রফিকুল ইসলাম, ডা. তপন কুমার চক্রবর্তী, ডা. মো. হাসান মুরাদ চৌধুরী, ডা. সুমন তালুকদার, ডা. আকিল মাহমুদ নাফে, ডা. জুয়েল মহাজন। থানা শিক্ষা কর্মকর্তা মো. হারুন অর রশিদ, সেলিনা আকতার, ইসরাত জাহান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভিল্যান্স এন্ড ইম্যুনাইজেশন মেডিকেল অফিসার ডা. মো. সরওয়ার আলম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়